চট্টগ্রামে আরও ৮৮ জনের করোনা শনাক্ত

195

চট্টলা নিউজ : চট্টগ্রামে নতুন করে ৮৮ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ৭৯ জন এবং উপজেলাগুলোতে ৯ জন। এ নিয়ে চট্টগ্রামে ৩২ হাজার ৪৮৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

Advertisement

বিগত ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রামে কারো মৃত্যু হয় নি।

শুক্রবার (২২ জানুয়ারি) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ১৬২৯ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ৬৭ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৩২ হাজার ৪৮৭ জন। এর মধ্যে নগরে ২৫৩২৭ জন এবং উপজেলায় ৭১৬০ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে গতকাল ৯৫টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) গতকাল ৬০২টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে গতকাল ৫৫৪টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) গতকাল ৩৫টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গতকাল চট্টগ্রামের ১১৩টি নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি।

ইমপেরিয়াল হাসপাতালে গতকাল ৫১টি নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে।

শেভরণ ল্যাবে গতকাল ১৪৭টি নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল গতকাল ২২টি নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) গতকাল ১০টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৩৬৭ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২৬৬ এবং উপজেলায় ১০১ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩০ হাজার ৫৯ জন।

Advertisement