চট্টগ্রামে আরও ৩৮ জনের করোনা শনাক্ত, নগরে মৃত্যু ১

173

চট্টলা নিউজ : চট্টগ্রামে নতুন করে ৩৮ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ৩৩ জন এবং উপজেলাগুলোতে ৫ জন। এ নিয়ে চট্টগ্রামে ৩২ হাজার ৫৭৮ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

Advertisement

বিগত ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রামে ১ জনের মৃত্যু হয়েছে।

রবিবার (২৪ জানুয়ারি) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ১২৮০ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৮ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৩২ হাজার ৫৭৮ জন। এর মধ্যে নগরে ২৫৪০০ জন এবং উপজেলায় ৭১৭৮ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে গতকাল নমুনা পরীক্ষা হয় নি।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) গতকাল ৭৪৭টি নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে গতকাল ৩৩৯টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) গতকাল ১৭টি নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গতকাল চট্টগ্রামের নমুনা পরীক্ষা হয় নি।

ইমপেরিয়াল হাসপাতালে গতকাল নমুনা পরীক্ষা হয় নি।

শেভরণ ল্যাবে গতকাল ১৫৮টি নমুনা পরীক্ষা করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল গতকাল ৮টি নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) গতকাল ১১টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৩৬৮ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২৬৭ এবং উপজেলায় ১০১ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩১ হাজার ৩৬০ জন।

Advertisement