লোহাগাড়ায় গুঁড়িয়ে দেয়া হলো আরো দুটি অবৈধ ইটভাটা

208

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের লোহাগাড়ায় চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ টিম অভিযান চালিয়ে আরো দুইটি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দিয়েছে। এসময় এসব ইটভাটার পরবর্তী কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশনা দেওয়া হয়।

Advertisement

রবিবার (৩১ জানুয়ারী) দিনব্যাপী এ অভিযান পরিচালনা করা হয় লোহাগাড়া সদর ইউনিয়ন এলাকায়।

অভিযানে গুঁড়িয়ে দেয়া ইটভাটাগুলো হল- লোহাগাড়া উপজেলার সদর ইউপি চেয়ারম্যান নুরুচ্ছাফা চৌধুরীর মালিকানাধীন কেএনবি ইটভাটা ও হাজ্বী সৈয়দ আহমদ মাস্টারের মালিকানাধীন এলপিসি ইটভাটা।

অভিযানে নেতৃত্বে দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান ও পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রামের উপ-পরিচালক মুহাম্মদ জমির উদ্দিন।

এসময় সাতকানিয়া ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার মো. জুলহাস উদ্দিন, র‍্যাব-৭ এর ডিএডি মুহাম্মদ আবদুল হক, লোহাগাড়া থানার এসআই মুহাম্মদ দেলোয়ার হোসেন, পরিবেশ অধিদপ্তর, র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান জানান, মহামান্য হাইকোর্টের নির্দেশে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র বিহীন ও প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরের লাইসেন্স বিহীন অবৈধভাবে গড়ে উঠা ইটভাটায় নিয়মিত অভিযান চলছে। তারই ধারাবাহিকতায় রবিবার লোহাগাড়া সদর ইউনিয়ন এলাকায় অভিযান চালিয়ে কেএনবি ও এলপিসি নামের দুইটি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে অবৈধভাবে গড়ে উঠা সব ইটভাটায় অভিযান পরিচালনা করা হবে।

ইতিপূর্বেও লোহাগাড়ার আমিরাবাদ, চরম্বা, কলাউজান ও চুনতিতে অভিযান চালিয়ে ৭টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়েছিল। এসময় বেশ ক’টি ইটভাটাকে সতর্ক করে জরিমানা করা হয়েছিল।

সি নিউজ/এ. কে. আজাদ

Advertisement