চট্টগ্রামে আরও ৬৮ জনের করোনা শনাক্ত

190
corona

চট্টলা নিউজ : চট্টগ্রামে নতুন করে ৬৮ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ৫৩ জন এবং উপজেলাগুলোতে ১৫ জন।

Advertisement

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ১৮২৫ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ৬৮ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৩৩ হাজার ৩৫৫ জন। এর মধ্যে নগরে ২৬০৫২ জন এবং উপজেলায় ৭৩০৩ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০০টি নমুনা পরীক্ষা করে ৪২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৮১টি নমুনা পরীক্ষা করে ১০ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৬৪টি নমুনা পরীক্ষা করে ৭ জন, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭১টি নমুনা পরীক্ষা করে ১ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩০৭টি নমুুুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২টি নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি।

এদিন সিভাসু ল্যাব, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবে কোনও নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৩৬৯ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২৬৮ এবং উপজেলায় ১০১ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩০ হাজার ৮৪৭ জন।

Advertisement