‘ত্যাগ আর নির্মোহ রাজনীতির জন্য যতন ত্রিপুরা’র স্থান অপূরণীয়’

218

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা’র স্মরণে শনিবার সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

জেলা যুবলীগের সহ-সভাপতি মোমিনুল হক লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে প্রয়াত যতন ত্রিপুরা’র আত্মার শান্তি ও মঙ্গল কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় বক্তারা বলেন, খাগড়াছড়ির আওয়ামী রাজনীতিতে যে কজন মানুষ সাহস-ত্যাগ আর নির্মোহতার কারণে নির্ভীক নেতায় পরিণত হয়েছেন; প্রয়াত জেলা যুবলীগ সভাপতি যতন ত্রিপুরা তাঁর মধ্যে অন্যতম। বিগত ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত ‘বিএনপি-জামাত’ দু:শাসন আমলে খাগড়াছড়িতে এক বিভীষিকাময় পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। সেই কালো সময়ে খেয়ে না খেয়ে জীবনবাজি রেখে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শকে খাগড়াছড়িতে সমুন্নত রাখতে যতন ত্রিপুরা অকুতোভয় ভূমিকা নিয়েছিলেন।

প্রয়াত যতন কুমার ত্রিপুরা’র অসাম্প্রদায়িক চিন্তা চর্চার কারণে ‘পাহাড়ি-বাঙালি’ সকল মানুষের কাছে তাঁর ভিন্নরকম একটা গ্রহণযোগ্যতা ছিল।

সভায় জেলা আওয়ামীলীগ’র সিনিয়র সহ-সভাপতি- বীর মুক্তিযোদ্ধা রণবিক্রম ত্রিপুরা, সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সহ-সভাপতি তপন কান্তি দে, জেলা আওয়ামীলীগ’র সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, জেলা আওয়ামীলীগ’র সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল ও জেলা আওয়ামী যুবলীগ’র সা: সম্পাদক কে এম ইসমাইল।

সি নিউজ/প্রদীপ চৌধুরী

Advertisement