শেখ হাসিনা ভ্যাকসিন হিরো : শিক্ষা উপমন্ত্রী নওফেল

186

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম উদ্বোধন করেছেন উক্ত হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি, চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

Advertisement

রবিবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম উদ্বোধন কালে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বিশ্বের অনেক দেশে যেখানে এখনো করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু করতে পারেনি সেইখানে হাজারো ষড়যন্ত্র উপেক্ষা করে বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশে আজ সারা দেশব্যাপী করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম চলছে। ইতিমধ্যে ৪ লক্ষ মানুষ করোনা ভ্যাক্সিন নেওয়ার জন্য রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করেছে। এটি একটি বিশাল অর্জন। যা শুধু মাত্র সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র একান্ত প্রচেষ্টায়।

মাননীয় প্রধানমন্ত্রী তৃণমূল পর্যায়ে গ্রাম অঞ্চলে যে স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন তার সুফল হিসেবে বাংলাদেশ এখনো পর্যন্ত করোনায় আক্রান্তের এবং মৃত্যুর হার কম। চক্রান্তকারীদের বিভিন্ন ধরনের গুজবের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশে করোনা টিকার কার্যক্রম শুরু করে সারাবিশ্বের কাছে উদাহরণ সৃষ্টি করেছেন।

শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, “সারাবিশ্ব আজ বলছে, ভ্যাক্সিন হিরো শেখ হাসিনা স্টার্টস ভ্যাক্সিনেশন ইন বাংলাদেশ ফর কোভিড”।
বাংলাদেশের মত দেশে এইটা শুধু মাত্র সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এর কারণে।

তিনি আরো বলেন, স্বাস্থ্যসেবায় সারা বাংলাদেশে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল অন্যতম উদাহরণ হিসেবে নিজে-কে প্রতিষ্ঠিত করতে পেরেছে।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডাঃ শেখ ফজলে রাব্বীর সভাপতিত্বে এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাঃ আব্দুর রফ সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ হাসান শাহরিয়ার কবির, চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ও চট্টগ্রামে করোনা ভ্যাক্সিন প্রদান কমিটির সদস্য সচিব ডাঃ সেলিম আকতার চৌধুরী প্রমুখ।

এর আগে আজ সকাল ১০ টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চতুর্থ তলায় আইসিইউ ওয়ার্ডের পাশে স্থাপিত বুথে নিজে করোনার ভ্যাকসিন নিয়ে চট্টগ্রাম ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন শেষে চমেকহা এর ষষ্ঠ তলায় প্রসূতি ও স্ত্রী রোগ বিভাগে ইনফার্টিলিটি ইউনিট এবং নিচ তলায় ক্লিনিক্যাল অনকোলজি ও রেডিওথেরাপি বিভাগে ক্যান্সার রেজিস্ট্রি কার্যক্রমের উদ্বোধন করেন চমেক হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও স্থানীয় সাংসদ ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এই সময় উপস্থিত ছিলেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস.এম হুমায়ুন কবির, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ হাসান শাহরিয়ার কবির, চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ও চট্টগ্রামে করোনা ভ্যাক্সিন প্রদান কমিটির সদস্য সচিব ডাঃ সেলিম আকতার চৌধুরী, চট্টগ্রামের সিভিল সার্জন ডাঃ শেখ ফজলে রাব্বী, চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ শাহেনা আকতার সহ চিকিৎসক ও নার্স বৃন্দ।

Advertisement