মুজিববর্ষে সবাইকে অন্তত একটি ভালো কাজ করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর

186

চট্টলা নিউজ : নগরীর ১৯নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডে মরহুম এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন পক্ষ থেকে ১২০ জন শিক্ষার্থীদের মাঝে নগদ ১৫০০ টাকা করে শিক্ষা বৃত্তি প্রদান করেছেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

Advertisement

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, এই বছর বাঙালির জন্য একটি বিশেষ বছর, এই বছর হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ।
তিনি ১৯২০ সালে জন্মগ্রহণ করেছিলেন। ২০২০ সালে এসে আমরা এখন উনার জন্মশতবার্ষিকী পালন করছি।

পিতা মুজিব না হলে আমরা কখনোই এই বাংলাদেশ পেতাম না। তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশ দিয়েছেন পিতা মুজিবের জন্মশতবর্ষে সবাই যাতে করে অন্তত একটি করে ভালো কাজ করি। তার অংশ হিসেবে আজ বাকলিয়া এলাকায় ১২০ জন শিক্ষার মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হচ্ছে।

তিনি আরো বলেন, আমাদের সবার আর্থিক অবস্থা এক না। সবাই যে অর্থনৈতিক ভাবে সহযোগিতা করবে তা না। অনেকে আছে ভালো শিক্ষার্থী তারা অন্য শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠদান করেও ভালো কাজটি করতে পারে। তিনি যার যার অবস্থান থেকে মুজিব বর্ষে পিতা মুজিব কে উৎসর্গ করে সবাইকে অন্তত একটি ভালো কাজ করার আহ্বান জানান।

শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার উপর গুরুত্বারোপ করতে হবে। কারিগরি শিক্ষায় নিজেকে প্রশিক্ষিত করতে পারলে নিজের ভিত্তি শক্ত হবে।

১৯ নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর নুরুল আলম মিয়া’র সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন ১৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী নুরুল আজিম নুরু, মহিলা কাউন্সিলর শাহীন আক্তার রোজী, বখতিয়ার ফারুক, হোসেন বাদশ, শফিউল আজিম বাহার, এন. মোহাম্মদ রনি, নাদিম উদ্দিন প্রমুখ।

Advertisement