পাহাড়তলীতে বাংলাদেশ রেলওয়ে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত

294

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নই আমাদের লক্ষ্য। এই প্রতিপাদ্যে বাংলাদেশ রেলওয়ে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর পরিচিতি ও আলোচনা সভা মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরীর পাহাড়তলীর এম.এস.হক স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

পরিচিতি ও আলোচনা সভার উদ্যোগে পরিচিতি ও আলোচনা সভায় বাংলাদেশ রেলওয় মুক্তিযোদ্ধা সন্তান সংসদ পাহাড়তলী কমান্ড কাউন্সিলের সংগ্রামী আহ্বায়ক মোঃ সাইদুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল এর সংগ্রামী আহ্বায়ক মোঃ শাহিনুর রহমান। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল এর সংগ্রামী সদস্য সচিব মামুনুর রশিদ মামুন। অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ রেলওয়ে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল এর যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোঃ রফিকুল হোসেন যুগ্ম আহ্বায়ক, মোঃ আমিনুল ইসলাম জুয়েল যুগ্ম আহ্বায়ক, মোঃ রেজাউল করিম বাবু, প্রশান্ত কুমার সরকার, মোশারফ হোসেন, মোঃ কামরুজ্জামান কায়েস, মোঃ আবদুল হালিম, মঞ্জুর মোরশেদ, মোঃ জিল্লুর রহমান। অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন অলিউল ইসলাম অলি, তাজুল ইসলাম মিঠু, গোলাম সরোয়ার,

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, স্বাধীনতার পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ করতে বীরের সন্তানদের এগিয়ে আসতে হবে। বাংলাদেশ রেলওয়েতে মুক্তিযোদ্ধা সন্তানদের ঐক্যের বিকল্প নেই, আমরা বীরের সন্তানরা এক ও অভিন্ন।

প্রধান বক্তা মামুনুর রশিদ মামুন বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে মুক্তিযোদ্ধের চেতনাকে বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ রেলওয়েতে কর্মরত সকল বীর মুক্তিযোদ্ধার সন্তানদেরকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে ছন্দের সাথে বলেন- আমি পাতাকে বলি শাখার সাথে থেকো না হয় হাওয়ায় উড়ে যাবে। তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধার সন্তানদের মধ্যে কোন ভেদাবেদ নেই। কোন অপশক্তি মুক্তিযোদ্ধার সন্তানদেরকে দাবিয়ে রাখতে পারবে না, কোন্দল ছেড়ে দিয়ে আসুন মস্তিস্ক দিয়ে লড়ি।

সভা পরিচালনা করেন এজাজুল চৌধুরী (এজাজ) সদস্য সচিব, বাংলাদেশ রেলওয়ে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ পাহাড়তলী কমান্ড কাউন্সিল।

Advertisement