চট্টগ্রামে নতুন আরও ৮৭ জনের করোনা শনাক্ত

227
corona

চট্টলা নিউজ : চট্টগ্রামে নতুন করে ৮৭ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ৭২ জন এবং উপজেলাগুলোতে ১৫ জন।

Advertisement

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ১৯২৫ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৭ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৩৪ হাজার ২৭২ জন। এর মধ্যে নগরে ২৬৮৩২ জন এবং উপজেলায় ৭৪৩৬ জন।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষা করে ৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৩২টি নমুনা পরীক্ষা করে ১২ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৮১টি নমুনা পরীক্ষা করে ২২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৫ জন, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে ৭ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৪৭টি নমুনা পরীক্ষা করে ১৬ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১টি নমুনা পরীক্ষা করে ১ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০টি নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৩৭১ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২৭০ এবং উপজেলায় ১০১ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩১ হাজার ৫৮৫ জন।

Advertisement