রাউজান ও ফটিকছড়িতে পৃথক অভিযানে ২ বালু ব্যবসায়ি গ্রেফতার

174

চট্টগ্রামের রাউজান ও ফটিকছড়ি উপজেলায় পৃথক অভিযানে দুই বালু ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ভোরে রাউজান উপজলোর ডাবুয়া ইউনিয়ন থেকে জমির এবং পৃথক অপর অভিযানে ফটিকছড়ির গহীন জঙ্গল থেকে কামালকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

গ্রেফতার দুজনই ফটিকছড়ির বাসিন্দা। এরমধ্যে মো. কামাল উদ্দিন (৩৯) উপজেলার ধর্মপুর ১নম্বর ওয়ার্ডের খাইরুল ইসলামের ছেলে এবং মো. জমির উদ্দিন (৩১) একই এলাকার খাইরুল বশরের ছেলে।

পুলিশ জানায়, নানান অভিযোগের প্রেক্ষিতে সম্প্রতি ফটিকছড়ি সীমান্তবর্তী রাউজান এলাকায় গড়ে উঠা অবৈধ বালুর মহালে অভিযান পরিচালনার সময় দেশিয় অস্ত্র নিয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অতীশ দর্শী চাকমাকে ধাওয়া করে হত্যা চেষ্টা করেছিল গ্রেফতারকৃতরা।

এই ঘটনায় হলদিয়া ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রাশেদ বিন আহমেদ বাদি হয়ে গত বুধবার রাউজান থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-১২, ধারা ১৪৩/৪৪৮/৩৭৯/৩৫৩/৫০৬ দণ্ড বিধি। ওই মামলায় পৃথক অভিযান চালিয়ে আজ দুজনকে গ্রেফতার করা হয়।

তথ্যটি নিশ্চিত করে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, ‘এসি ল্যান্ডকে হামলার চেষ্টার ঘটনায় ২০ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের হয়। ওই মামলায় আজ দুজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে জানায় ওসি।

Advertisement