কনসার্টের গান শুনতে এসে প্রাণ গেল দুজনের, আহত ৮

219

ডেস্ক নিউজ : ময়মনসিংহের ভালুকায় ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির আয়োজনে বার্ষিক কনসার্টে গান শুনতে এসে প্রাণ হারালেন দুজন। এ ঘটনায় আরো আটজন আহত হয়েছেন বলে জানা গেছে।

Advertisement

গতকাল বৃহস্পতিবার রাতে উপজেলার মল্লিকবাড়ি বাজারে গোহাটে গান চলাকালীন একটি মরা আম গাছ ভেঙ্গে পড়লে হতাহতের ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন– উপজেলার গোবদিয়া গ্রামের সূর্যত আলীর ছেলে নাছির উদ্দিন (৩৪) ও মল্লিকবাড়ি বাজারের পালপাড়ার মৃত আব্দুর রহমানের ছেলে শহিদ মিয়া (৩৫)। নিহত দুজনই পেশায় কাঠমিস্ত্রি ছিলেন।

এ ঘটনায় আহত আটজনকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। ঘটনার পরপরই আয়োজক কমিটি কনসার্ট ও লটারি ড্র অনুষ্ঠান বন্ধ ঘোষণা করে।

স্থানীয় সূত্রে জানা গেছে, অনুষ্ঠান শুরু হলে মঞ্চের পাশে থাকা পুরনো একটি মরা আমগাছ স্টেইজের পাশে দর্শকদের উপরেই হঠাৎ ভেঙ্গে পড়ে। ভেঙ্গে পড়া গাছটির নিচেই অন্তত ১০ জন দর্শক চাপা পড়ে।

পরে অনুষ্ঠানের আয়োজক ও উপস্থিত দর্শকদের সহায়তায় তাদেরকে উদ্ধার করে ভালুকা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক নাছির নামে এক কাঠ মিস্ত্রিকে মৃত ঘোষণা করেন।

তাছাড়া আহতদের মধ্যে অপর এক কাঠ মিস্ত্রি শহীদের অবস্থা গুরুতর দেখে তাকে ময়মনসিংহ মেডিক্যাল হাসপাতাল প্রেরণ করে। হাসপাতালে নেওয়ার পথেই তিনি মারা যান।

মল্লিকবাড়ি বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জানান, অনুষ্ঠান শুরু হতেই দুর্ঘটনাটি ঘটে। সঙ্গে সঙ্গেই অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে।

তিনি বলেন, দীর্ঘদিনের পুরনো মরা আমগাছটি অনষ্ঠানে আসা লোকজনের চাপে ভেঙে পড়লে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে হতাহতের ঘটনার সত্যতা নিশ্চিত করে ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন বলেন, নিহতদের পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Advertisement