মুজিববর্ষ উপলক্ষে রাউজানে ১০ কিলোমিটার ম্যারাথন : অংশ নেবে দুই হাজার নারী-পুরুষ

186

রাউজান প্রতিনিধি : মুজিববর্ষ উপলক্ষে চট্টগ্রামের রাউজানে ১০ কিলোমিটার দীর্ঘ ম্যারাথন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ৬ মার্চ চট্টগ্রাম-রাঙামাটি সড়কের সত্তারঘাট থেকে রাউজানের সাংসদ, রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর নেতৃত্বে ম্যারাথন শুরু হয়ে জলিলনগরে গিয়ে শেষ হবে।

Advertisement

সাংসদের সার্বিক দিক নির্দেশনায়, রাউজান উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ম্যারাথনে অংশ নেবেন এক হাজার নারীসহ দুই হাজার মানুষ। ম্যারাথনে অংশগ্রহণকারী এক হাজার নারীদের পরনে থাকবে লাল-সবুজের শাড়ি আর পুরুষগণ পরনে থাকবে লাল-সবুজ টি শার্ট। শাড়ি আর টি শার্টের বুক বরাবর থাকবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের লোগো। এই আয়োজনকে ঘিরে বর্ণিল সজ্জায় সজ্জিত করা হবে চট্টগ্রাম-রাঙামাটি সড়কের দীর্ঘ দশ কিলোমিটার অংশ ও রাউজান উপজেলা সদরের গুরুত্বপূর্ণ স্থানসমূহ।

পুরো আয়োজন সাথে সফল ও সার্থক হয়ে সে ব্যাপারে যথাযথ প্রস্তুতি গ্রহণ করতে সার্বিক দিক নির্দেশনা প্রদান করেছেন সাংসদ ফজলে করিম চৌধুরী। গত ২৪ ফেব্রুয়ারি বুধবার বিকেল ৩টায় মুন্সিরঘাটাস্থ উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল ওহাবের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে ম্যারাথন সফল করতে দিক-নির্দেশনা প্রদান করেন।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, মুজিববর্ষ উপলক্ষে চট্টগ্রামের রাউজানে ১০ কিলোমিটার দীর্ঘ ম্যারাথন যাতে সফল,সুন্দর ও সুশৃঙ্খলভাবে অনুষ্টিত হয় সেই বিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, দশ কিলোমিটার দীর্ঘ ম্যারাথনে রাউজান পৌরসভার ৯টি ওয়ার্ড ও উপজেলার ১৪ ইউনিয়ন থেকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের ২ হাজার নেতা-কর্মী, বিভিন্ন পেশাজীবি ব্যক্তিবর্গ অংশ নেবেন। অনুষ্টানকে সফল করতে আমরা সাংসদ এ বি এম ফজলে করিম চৌধুরীর নির্দেশে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করছি। ম্যারাথন উপলক্ষে ঐদিন রাউজানে ব্যাপক সাজসজ্জাকরণ করা হবে।

Advertisement