চট্টগ্রামে করোনায় আরও ২ মৃত্যু, শনাক্ত ১৩০

885

চট্টলা নিউজ : চট্টগ্রামে নতুন করে ১৩০ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ১০৯ জন এবং উপজেলাগুলোতে ২১ জন।

Advertisement

মঙ্গলবার (১৬ মার্চ) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ১৯৮৩ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ১৩০ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৩৬ হাজার ৬৮৬ জন।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২২ জনের নমুনা পরীক্ষা করে ২১ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১০২৯ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬৬ জনের নমুনা পরীক্ষায় ৯ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৭৮ জনের নমুনা পরীক্ষা করে ২১ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৭ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

গতকাল কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

তবে এদিন ইমপেরিয়াল হাসপাতাল এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে কোন নমুনা পরীক্ষা হয় নি।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৩৮৩ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২৮০ এবং উপজেলায় ১০৩ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩২ হাজার ৭৬৩ জন।

Advertisement