ক্যাব চট্টগ্রামকে ১৫ আনসার ব্যাটেলিয়ানের মুজিবকানন সম্মাননা প্রদান

243

মুজিববর্ষে করোনাকালে সাধারণ ভোক্তার অধিকার সুরক্ষা, নিরাপদ খাদ্য নিশ্চিতে অসাধারণ সক্ষমতা ও সাফল্যে অবদান রাখায় অবদান রাখায় কনজ্যুমারস অ্যাসোসিয়েশণ অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রামকে মুজিবকানন সম্মাননা ২০২১ প্রদান করা হয়েছে।

Advertisement

সোমবার (১৫ মার্চ) নগরীর চট্টগ্রাম সার্কিট হাউজ সম্মেলন কক্ষে বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০২১ এর আলোচনা সভায় চট্টগ্রামে ভোক্তা অধিকার সুরক্ষা ও নিরাপদ খাদ্য আন্দোলনে ভূমিকা রাখার জন্য ক্যাব চট্টগ্রামকে ১৫ আনসার ভিডিপি ব্যাটেলিয়ানের মুজিব কাননের সম্মাননা স্মারক তুলে দেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) খন্দকার জহিরুল ইসলাম।

এতে উপস্থিত বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন বিপিএম(বার), পিপিএম (বার), বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষ বাহিনীর উপ-মহাপরিচালক মোঃ শাহাবুদ্দিন, দি চট্টগ্রাম চেম্বার অব র্কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর প্রেসিডেন্ট মাহবুবুল আলম, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, ১৫ আনসার ব্যাটেলিয়ানের পরিচালক ও মুজিকাননের স্থপতি এস এম আজিম উদ্দীন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্ট সাইন্সেস এর অধ্যাপক ডঃ খালেদ মিসবাহউজ্জমান।

সম্মননা স্মারক গ্রহন করেছেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রামের প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন।

ক্যাব চট্টগ্রামের সাধারন সম্পাদক ইকবাল বাহার ছাবেরীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় ভোক্তা সংরক্ষন অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক মোঃ ফয়েজ উল্যাহ। আলোচনায় অংশ নেন চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি মাহফুজুল হক শাহ, বাংলাদেশ রেস্তোরা মালিক সমিতির সভাপতি ইলিয়াছ ভুইয়া, ন্যাপ কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক মৃদুল দাস গুপ্ত, বনফুল গ্রুপের জিএম আনামুল হক, কর্নফুলী বাজার সমিতির সাধারন সম্পাদক আবদুল হক, কামাল বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি খালেদ খান চৌধুরী প্রমুখ।

প্রতিক্রিয়ায় ক্যাব চট্টগ্রামের সভাপতি এস এম নাজের হোসাইন বলেন ক্যাব চট্টগ্রামে ভোক্তা আন্দোলনের একটি প্রতীক। সাধারন মানুষের অধিকার আদায়ের আস্থার একটি ভরসাস্থল। সরকারী-বেসরকারী সকল মহল ক্যাবের আন্দোলনে সক্রিয় সমর্থন প্রদান করছেন। তাই মুজিব বর্ষে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহীনি কর্তৃক মুজিবকানন সম্মাননা প্রদান সকল ভোক্তাদের আন্দোলনকে সরকারের এশটি আইন প্রয়োগকারী কর্তৃপক্ষের আনুষ্ঠানিক স্বীকৃতি। সকল ভোক্তাদের পক্ষ থেকে আমরা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহীনিসহ সংস্লিষ্ঠ সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। ক্যাব চট্টগ্রাম যদি সাধারন মানুষের অধিকার আদায়ে কিছু অর্জন করে থাকেন তার পুরো কৃতিত্ব কিন্তু অগনিত ক্যাব সদস্য/সদস্যা ও শুভানুধ্যায়ীদের। সকলের সক্রিয় সহযোগিতা ও সমর্থনের জন্য ক্যাব চট্টগ্রামে একটি সমাজ পরিবর্তনের আন্দোলনে সফল নেতৃত্ব প্রদান করতে সমর্থ হয়েছে।

Advertisement