নেতাকর্মীদের মামলা, গ্রেপ্তার ও নির্যাতন করে আন্দোলন বন্ধ করা যাবে না: যুবদল

291

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি রফিকুল আলম মজনু, চট্টগ্রাম মহানগর যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ কামাল, মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি হারুন বেগ, শেখ ইয়াছিন নওশাদ ও সহ-সাধারণ সম্পাদক অভিসহ কারাগারে আটক নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবীতে শুক্রবার (১৯ মার্চ) পাহাড়তলী, খুলশী ও আকবর শাহ থানার যৌথ উদ্যোগে যুবদলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

মিছিলটি পাহাড়তলী ডি.টি রোড থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ও নির্যাতন করে আন্দোলন বন্ধ করা যাবে না। নেতাকর্মীদের গ্রেপ্তার করে ও মামলা দিয়ে যদি রাজনীতি বন্ধ করা যেতো, লড়াই সংগ্রাম বন্ধ করা যেতো; তাহলে দুনিয়াতে কোন পরিবর্তন হতো না। কখনো কোথাও গণতন্ত্র ফিরে আসতো না। ইতিহাস বলে, স্বৈরাচারী সরকার যতো ক্ষমতাবানই হোক তাকে জনগণের সামনে নত হতে হয়, পরাজিত হতে হয়।

বক্তারা আরো বলেন, স্বাধীনতার ৫০ বছর পর আজ পর্যন্ত ঠিক করতে পারলাম না নির্বাচনকালীন সরকার কেমন হবে। আজ পর্যন্ত আমরা একটা গণতান্ত্রিক পরিবেশে জীবনযাপনের পন্থা বের করত পারলাম না। স্বাধীনতা যুদ্ধে লাখ লাখ মানুষ জীবন দিয়েছে। কথায় কথায় যাদেরকে শ্রদ্ধা জ্ঞাপন করি তাদের আত্মা যে কষ্ট পাচ্ছে এটা বুঝি না। বক্তারা পরিশেষের বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের সাজা বাতিল এবং নেতাকর্মীদের মুক্তির দাবী জানান।

এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর যুবদলের সহ-সভাপতি নুর আহমেদ গুড্ডু, ফজলুল হক সুমন, খুলশী থানা যুবদলের আহবায়ক হেলাল হোসেন, নগর যুবদলের দপ্তর সম্পাদক মুহাম্মাদ সাগির, সহ-সম্পাদক মোহাম্মদ হোসেন-উজ-জামান, সদস্য আজিজ চৌধুরী, পাহাড়তলী থানা যুবদলের সদস্য সচিব শওকত খান রাজু, থানা যুবদলের যুগ্ম আহবায়ক শফিকুর রহমান, মোঃ মিল্টন, মোবারক মিয়া, আনোয়ার হোসেন, ৯ নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড যুবদলের আহবায়ক মোঃ ইউনুছ, নগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক রাজিবুল হক বাপ্পী, যুবদল নেতা জামশেদ আলম, শাহ আলম সালেক, দেলোয়ার হোসেন, দস্তগীর হোসেন রিয়াদ, এস এম অভি, মোঃ আজিম, সোহেল বাবু, মোঃ সবুজ, সাহেদ তুষার, ওয়ালিদ আবির, মোঃ দিদার, সাজ্জাদ আনুসহ প্রমুখ নেতৃবৃন্দ।

Advertisement