চট্টগ্রামে আরও ২০০ জনের দেহে করোনাভাইরাস

196
corona

চট্টলা নিউজ : চট্টগ্রামে নতুন করে ২০০ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ১৬৯ জন এবং উপজেলাগুলোতে ৩১ জন।

Advertisement

শনিবার (২০ মার্চ) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ১৮৪৩ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ২০০ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৩৭ হাজার ৪৪০ জন। এদের মধ্যে নগরে ২৯ হাজার ৫৯০ জন এবং ৭ হাজার ৮৫০ জন উপজেলার বাসিন্দা।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষায় ৩২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৯৯৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৩ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫০১ জনের নমুনা পরীক্ষা করে ৭০ জন, শেভরণ ক্লিনিকাল ল্যাবে ১৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জন ও আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়।

গতকাল চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, ইম্পেরিয়াল, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল (আরটিআরএল) ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে কোন নমুনা পরীক্ষা হয় নি।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৩৮৩ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২৮১ এবং উপজেলায় ১০২ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩৩ হাজার ১০৩ জন।

Advertisement