চট্টগ্রামে আরও ১১১ জনের দেহে করোনার জীবাণু

217
corona

চট্টলা নিউজ : চট্টগ্রামে নতুন করে ১১১ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ১০০ জন এবং উপজেলাগুলোতে ১১ জন।

Advertisement

রোববার (২০ মার্চ) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ৯০০ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ১১১ জনের। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৩৭ হাজার ৫৪১ জন। এদের মধ্যে নগরে ২৯ হাজার ৬৯০ জন এবং ৭ হাজার ৮৬১ জন উপজেলার বাসিন্দা।

গতকাল চট্টগ্রাম মেডিকেল কলেজে ৫৭৮ জনের নমুনা পরীক্ষায় ৪১ জন, শেভরণে ২৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জন এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২১ জনের নমুনা পরীক্ষা করে ৯ জন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতাল (আরটিআরএল) ল্যাবে ২১ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। একইসময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনার জীবাণু পাওয়া যায় নি।

তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ও ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে কোন নমুনা পরীক্ষা হয় নি।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৩৮৩ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২৮১ এবং উপজেলায় ১০২ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩৩ হাজার ১০৩ জন।

Advertisement