চট্টগ্রামে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ, একদিনে শনাক্ত ২৭২

229
corona

চট্টলা নিউজ : চট্টগ্রামে নতুন করে ২৭২ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ২৩৪ জন এবং উপজেলাগুলোতে ৩৮ জন।

Advertisement

মঙ্গলবার (২৩ মার্চ) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ১৯৪৮ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ২৭২ জনের। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৩৭ হাজার ৭৫১ জন। এদের মধ্যে নগরে ২৯ হাজার ৮৬১ জন এবং ৭ হাজার ৮৯০ জন উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ৮৩৭ জনের নমুনা পরীক্ষায় ৫৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৫৪৪ জনের নমুনা পরীক্ষায় ১০৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১২৬ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। একইসময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৪ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায় নি।

এছাড়া শেভরণে ২৯৬ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২০ জনের নমুনা পরীক্ষা করে ৭ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৯৯ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতাল (আরটিআরএল) ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে কোন নমুনা পরীক্ষা করা হয় নি।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৩৮৩ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২৮১ এবং উপজেলায় ১০২ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩৩ হাজার ১০৩ জন।

Advertisement