নগরজুড়ে ছাত্রদলের চিকা

211

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে নগর জুড়ে বিভিন্ন স্থানে চিকা মেরেছে ছাত্রদল।

Advertisement

স্বাধীনতার ৫০ বর্ষ পূর্তিতে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের পক্ষে থেকে বিএনপির প্রতিষ্ঠাতা এবং মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে দেশবাসীর কাছে তুলে ধরতে নগরীর বিভিন্ন স্থানে চিকা মেরেছে চট্টগ্রাম মহানগর ছাত্রদল।

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সৌরভ প্রিয় পালের অনুসারীরা এসব চিকা মারেন বলে ঘনিষ্ঠ সুত্রে জানা যায়। নগরীর কাজীর দেউড়ী, ওয়াসা মোড়, সিআরবি, লালখান বাজার সহ বিভিন্ন এলাকায় এসব চিকা চোখে পড়ে সন্ধ্যার পর।

এ প্রসঙ্গে জানতে চাইলে নগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সৌরভ প্রিয় পাল বলেন, “শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান (বীর উত্তম) মহান স্বাধীনতার ঘোষক। অথচ তাঁর নাম ইতিহাস থেকে মুছে ফেলার পাঁয়তারা করছে এই সরকার। সরকার আমাদেরকে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করতে দিচ্ছে না। তাই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে এই প্রচেষ্টা। বীর চট্টলার মাটিতে জিয়াউর রহমানের ডাকে সেদিন মহান স্বাধীনতা যুদ্ধের সূচনা হয়েছিলো। আওয়ামী লীগ সরকার জাতীকে মিথ্যা তথ্য দিয়ে স্বাধীনতার ইতিহাসকে কলঙ্কিত করেছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের বীর উত্তম উপাধি নিয়ে আজ ষড়যন্ত্র চলছে। এটার জন্য আওয়ামী লীগকে একদিন কাঠগড়ায় দাঁড়তে হবে। ইতিহাস স্বাক্ষী, ইতিহাস কাউকে ক্ষমা করে না।”

Advertisement