দারিদ্র বিমোচনে চসিক সকলকে স্বাগত জানায়: মেয়র

162

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মোঃ রেজাউল করিম চৌধুরী বলেছেন, হত দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন করা গেলে দেশের উন্নয়নে সর্ঠিক চিত্র দৃশ্যমান হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শতবর্ষ পালনে অঙ্গীকার করেছেন যারা গৃহহীন তাদের জন্য গৃহের ব্যবস্থা করবেন। আমাদের দেশে নদীভাঙ্গন ও প্রাকৃতিক দূর্যোগে অনেকেই সহায় সম্বল হারিয়ে পথে থাকার অবস্থার সম্মুখীন হতে হয়। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার বিভাগের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প টি (এলআইইউপিসিপি) চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় অনেক প্রকল্প বাস্তবায়নধীন রয়েছে। এই প্রকল্প গুলোর আওতায় বিভিন্ন সামাজিক নিরাপত্তা কর্মসূচির কার্যক্রম সহ জলবায়ু নিয়ন্ত্রণে নানা ধরণের উদ্ভাবণী অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। তিনি এলআইইউপিসিপি’র সকল কাজে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সহায়তা থাকবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

Advertisement

আজ দুপুরে ৯নং ওয়ার্ডে বিজয় নগর (২নং ঝিলপাড়) সিডিসির সদস্যদের সাথে মতবিনিময় ও জলবায়ু সহিষ্ণু অবকাঠামো তহবিলের আওতায় ড্রেনের কাজ উদ্ভোধন কালে তিনি এসব কথা বলেন।

ফরেন কমনওয়েলথ এন্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও) এবং ইউএনডিপি বাংলাদেশ এর উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল এসময় উপস্থিত ছিলেন।

এসময় প্রতিষ্ঠানের ডাইরেক্টর জুডিথ হারর্বাটসন মেয়রকে চট্টগ্রামকে নিয়ে মুগ্ধতা প্রকাশ করে বলেন নগরটি পাহাড়, নদী, সাগর বেষ্টিত একটি সুন্দর প্রাকৃতিক নগরী। এই নগরীর প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে আমরা যে প্রকল্প গুলো বাস্তবায়ন করেছি এতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নানা ধরণের সহযোগিতা পেয়েছি। তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এবং প্রকল্প বাস্তবায়ন সহায়তাকারীদের অভিনন্দন জানান।

এসময় আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুর্খাজী, প্রকল্প পরিচালক এবং এলআইইউপিসি ও স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব আব্দুল মান্নান, উত্তর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর মোঃ জহুরুল আলম জসিম, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম সহ প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

Advertisement