চট্টগ্রামে আরও ৫ মৃত্যু, শনাক্ত ৫২৩

212
corona

চট্টলা নিউজ : চট্টগ্রামে করোনাভাইরাসে (কোভিড-১৯) আরও ৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫২৩ জনের দেহে। এদের মধ্যে ৪২৯ জন নগরীর ও ৯৪ জন বিভিন্ন উপজেলার।

Advertisement

শনিবার (১৯ এপ্রিল) সকালে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করে সিভিল সার্জন কার্যালয়।

জানা যায়, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ২৭৯১ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৫২৩ জনের। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৪৪ হাজার ৯১ জন। এর মধ্যে নগরে ৩৫৩০০ জন এবং উপজেলা পর্যায়ে ৮৭৯১ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৮ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৪৪ জনের নমুনা পরীক্ষায় ৬৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫০৭ জনের নমুনা পরীক্ষায় ২১ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৩৬ জনের নমুনা পরীক্ষায় ১৩৮ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাস পাওয়া যায় নি।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২১৬ জনের নমুনা পরীক্ষা করে ৮৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮১৮ জনের নমুনা পরীক্ষা করে ১৬২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

তবে এদিন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ও এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা হয় নি।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৪১৪ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৩০৫ এবং উপজেলায় ১০৯ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩৫ হাজার ৬২২ জন।

Advertisement