কাজের মধ্যে থাকলে মন ভালো থাকে

268

ব্যান্ডশিল্পী হিসেবেই জনপ্রিয় শাফিন আহমেদ। তবে ব্যান্ডের বাইরে একক গানেও কণ্ঠ দিচ্ছেন নিয়মিত। গত বছরের শেষ দিনে প্রকাশ হয়েছে তার নতুন গান। এ ছাড়া স্টেজে ফেরারও প্রস্তুতি নিচ্ছেন এ সংগীতশিল্পী। গান এবং অন্যান্য বিষয় নিয়ে কথা বলেছেন তিনি।

Advertisement

* করোনাকাল কেমন কাটছে?

** আমি তো গানের মানুষ। তাই গান নিয়েই সব কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। করোনার কারণে বাইরে কম বের হলেও নিয়মিত গানের জগৎ সম্পর্কে খবর রাখছি। টেলিফোনে সহকর্মীদের সঙ্গে যোগাযোগ হচ্ছে। সব মিলিয়ে সময়টা একেবারে খারাপ কাটছে না।

* গত বছরের শেষ দিনে আপনার নতুন গান প্রকাশ হয়েছে। সাড়া কেমন পাচ্ছেন?

** ‘শূন্যতা’ শিরোনামের এ গানটি লিখেছেন নিয়াজ মাহমুদ। কণ্ঠ, সুর ও সংগীতায়োজন আমার। গানটির কাজ করেছি এক মাস ধরে। দেশের সব মিউজিক প্ল্যাটফর্মে গানটি শোনা যাচ্ছে। শ্রোতারা দারুণ আগ্রহ নিয়েই এটি শুনছেন। আশা করছি, সময় যতই গড়াবে গানের শ্রোতার সংখ্যাও বৃদ্ধি পাবে। আগামীকাল গানটির ভিডিও যুক্ত হবে। এটি পরিচালনা করেছেন আহমেদ স্টিভ। আশা করছি, তখন আরও আকর্ষণীয় হবে গানটি।

* নতুন গান নিয়ে পরবর্তী পরিকল্পনা কী?

** আমি তো প্রায় প্রতি মাসেই নতুন গান প্রকাশ করছি। সেই ধারাবাহিকতায় নতুন গানটি প্রকাশ হয়েছে। পরিকল্পনার অংশ হিসেবে শিগগিরই আরেকটি নতুন গান আসবে। সে গানের খসড়াও তৈরি করা হচ্ছে। এ নিয়ে কাজ শুরু করেছি। ইচ্ছা আছে, আগামী মাসে আরেকটি নতুন গান প্রকাশ করার। কাজের মধ্যে থাকলে মন ভালো থাকে।

* নতুনদের নিয়েও আপনি কাজ করছেন। এটি কি চলমান থাকবে?

** হ্যাঁ। আমার ডাবল বেজ প্রোডাকশন থেকে নতুনদের নিয়ে কাজ করছি। এরই মধ্যে একাধিক তরুণ শিল্পীর গান প্রকাশ করেছি। এখনো কয়েকটি গানের কাজ চলছে। আমি চাই, তরুণ শিল্পীরা সংগীতাঙ্গনে প্রতিষ্ঠা পাক। পরবর্তী প্রজন্মকে সঠিকভাবে সংগীতাঙ্গনে প্রতিষ্ঠিত করতে হবে। এর জন্য আমার দরজা সব সময় খোলা।

* স্টেজ অনুষ্ঠানে ফেরার কোনো পরিকল্পনা করছেন?

** আমি তো অনেক আগে থেকেই স্টেজ অনুষ্ঠানে গান গাওয়ার অপেক্ষায় আছি। করোনার কারণে ফিরতে বিলম্বিত হচ্ছে। কারণ আমাদের অনুষ্ঠান বেশিরভাগই হয় উন্মুক্ত মঞ্চে। এ ছাড়া স্টেজ অনুষ্ঠানের সরঞ্জামাদিও অনেক। তাই ইচ্ছা থাকা সত্ত্বেও ফিরতে পারছি না স্টেজে।

* নাটকে অভিনয়ের ঘোষণা দিয়েছিলেন অনেক আগে। সেই পরিকল্পনা কি বাতিল করেছেন?

** অভিনয়ের বিষয়টি নিয়ে সেভাবে কোনো ভাবনা এখন নেই। তবে নির্মাতারা আমার সঙ্গে যোগাযোগ করছেন মাঝে মধ্যেই। যেহেতু অভিনয় আমার পেশা নয়, তাই বুঝে শুনেই এ অঙ্গনে পা দিতে চাই।

Advertisement