চট্টগ্রামে নতুন করে ৬৮ জনের করোনা শনাক্ত

195

চট্টলা নিউজ : চট্টগ্রামে নতুন করে ৬৮ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ৫২ জন এবং উপজেলাগুলোতে ১৬ জন।

Advertisement

শনিবার (৬ ফেব্রুয়ারি) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ১২৯৩ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ৬৮ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৩৩ হাজার ৪২৩ জন। এর মধ্যে নগরে ২৬১০৪ জন এবং উপজেলায় ৭৩১৯ জন।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৫৯টি নমুনা পরীক্ষা করে ৩৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৫টি নমুনা পরীক্ষা করে ৩ জন এবং বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৯টি এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১২টি নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি।

এদিন সিভাসু ল্যাব, শেভরণ ক্লিনিক্যাল ল্যাব এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনও নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৩৬৯ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২৬৮ এবং উপজেলায় ১০১ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩০ হাজার ৮৪৭ জন।

Advertisement