ছাত্রদলনেতা তুহিনকে গ্রেফতারের ঘটনায় বিএনপির নিন্দা ও প্রতিবাদ

159

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সদস্য সচিব শরীফুল ইসলাম তুহিনকে বুধবার রাত্রে নগরীর ষ্টেডিয়াম এলাকা থেকে খুলশী থানা পুলিশ গ্রেফতার করে কারাগারে প্রেরণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

Advertisement

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে নেতৃবৃন্দ বলেন, এই ঘটনা আতঙ্কজনক। ছাত্রদল নেতা তুহিনকে এভাবে গ্রেফতার করে কারাগার পাটানো নির্মম মনুষ্যত্বহীনতা। বিনা কারণে রাতের আধারে গ্রেফতার করা গভীর উদ্বেগজনক। রাষ্ট্র পরিচালনার সকল ক্ষেত্রে নিজেদের ব্যর্থতা আড়াল করতে এবং ভয়াবহ আওয়ামী দুঃশাসন টিকিয়ে রাখতেই সরকার এখন আরও হিংস্র রূপ ধারণ করেছে। শুধুমাত্র বিরোধী দলকে দমন করার জন্য মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের পরিকল্পিতভাবে নির্যাতন নিপীড়ন করা হচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, শরীফুল ইসলাম তুহিন ছাত্রদলের বলিষ্ঠ নেতা, তাই তাকে দমানোর জন্যই এই গ্রেফতারের ঘটনা ঘটিয়েছে। তার মামলাগুলো সব রাজনৈতিক মামলা। এভাবে নিরাপরাধ ছাত্রদল নেতাকে গ্রেফতার করা প্রশাসনের জঘন্য ঘটনা।

নেতৃবৃন্দ বলেন, দেশ আজ পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। খুন গুম হত্যা নিত্য নৈমত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে। এদেশে আজ কারো জীবন নিরাপদ নয়। বিরোধী দলের নিরাপরাধ মানুষ গুলোকে ধরে নিয়ে প্রতিদিন দেশের কোথাও না কোথাও এ ধরনের ঘটনা ঘটছে। পুলিশ আজ বেপরোয়া। মানুষ আজ ন্যায় বিচার থেকে বঞ্চিত। তুহিনকে গ্রেফতার তারই ধারাবাহিকতা।

নেতৃবৃন্দ এধরনের অমানবিক ও জগন্য ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে শরীফুল ইসলাম তুহিনের মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবী জানান।

Advertisement