লালদিয়ার চর এলাকার জনসাধারণকে পুনর্বাসন করুন : ডা.শাহাদাত

214

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, লালদিয়ার চর এলাকার মানুষ দীর্ঘ ৫০ বছর ধরে এখানে বসতি করে আসছে। তাদেরকে যদি বন্দর কর্তৃপক্ষের উচ্ছেদ করতে হয় তাহলে তাদেরকে পুনর্বাসন করতে হবে সরকার ও বন্দরের কর্তৃপক্ষকে। রোহিঙ্গারা দেশের নাগরিক না হয় যদি সরকার তাদের পুনর্বাসন করতে পারে, তাহলে কেন লালদিয়ার জনসাধারণ এই দেশের নাগরিক হয়েও পুনর্বাসন হবে না। দেশের ক্ষতিগ্রস্ত জনসাধারণকে উচ্ছেদের আগে পুনর্বাসন করা এটা সরকারের সাংবিধানিক দায়িত্ব। দেশের একজন নাগরিকের খাদ্য, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা পাওয়া সাংবিধানিক অধিকার বা ফান্ডামেন্টাল রাইট। তাই এদেশের নাগরিক হিসেবে লালদিয়ার চর জনসাধারণ এর বাসস্থানের অধিকার রয়েছে।

Advertisement

ডা.শাহাদাত আরো বলেন, বন্দরের মাফিয়ারা বন্দর ব্যবহার করে হাজার হাজার কোটি টাকার মালিক হয়েছে। এছাড়াও বন্দরের টাকা দিয়ে দেশের উন্নয়ন হতে পারলে কেন বন্দর কর্তৃপক্ষ তাদের উচ্ছেদ করে তাদের পুনর্বাসন করবে না আজ সাধারণ জনগণ জানতে চায়। অবিলম্বে লালদিয়ার চর এলাকার জনসাধারণ পুনর্বাসন করে বাসস্থানের ব্যবস্থা করার আহ্বান জানান।

তিনি আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ৪১ নং পতেঙ্গা ওয়ার্ডে লালদিয়ার চর এলাকাবাসীকে পুনর্বাসন না করে উচ্ছেদের প্রতিবাদে বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

লালদিয়ার চর এলাকায় উপস্থিত ছিলেন বিএনপি নেতা,ডাঃ নুরুল আবচার, মোঃশাহাবুদ্দিন, মোঃ ইকবাল হোসেন, মোঃ ইলিয়াস, মোঃ হারুন কোম্পানি, শফি মেম্বার, পতেঙ্গা থানা বিএনপি নেতা লোকমান হোসেন, আতিকুর রহমান, হান্নান, জসিম উদ্দিন মিল্কি, জিয়াউর রহমান, যুবদল নেতা খুরশিদ আলম, হোসেন রানা, জাহেদ ইউছুপ, মোঃ শামিল, মৎসজিবী দলের সালাউদ্দিন, জালাল উদ্দীন, সোহাগ খান, জাহাঙ্গীর, আলম, সালাউদ্দিন, নিজাম, কায়ছার, হামিদ প্রমুখ নেতৃবৃন্দ।

Advertisement