নেপালে প্লেন বিধ্বস্ত: ৩২ মরদেহ উদ্ধার, আরও বাড়ার শঙ্কা

22

নেপালে ইয়েতি এয়ারলাইন্সের একটি এটিআর-৭২ বিমান বিধ্বস্ত হয়েছে। রোববার রাজধানী কাঠমান্ডু থেকে পোখরায় যাওয়ার পর পোখরার নতুন ও পুরাতন বিমানবন্দরের মাঝামাঝি জায়গায় একটি পাহাড় ঘেরা স্থানে প্লেনটি আছড়ে পড়ে।

Advertisement

প্লেনটিতে সব মিলিয়ে ৭২ জন আরোহী ছিলেন। এরমধ্যে ৬৮ জন যাত্রী। আর বাকি চারজন কেবিন ক্রু।

নেপালি সংবাদমাধ্যম দ্য হিমালয়ান এক প্রতিবেদনে জানিয়েছে, দুর্ঘটনাকবলিত প্লেনের ৭২ আরোহীর মধ্যে এখন পর্যন্ত ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকিদের উদ্ধারে অভিযান অব্যাহত আছে।

এর আগে আরেক নেপালি সংবাদমাধ্যম নেপাল লাইভ টুডে জানিয়েছিল, বিধ্বস্তের ঘটনায় প্রাথমিক অবস্থায় ১৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আশঙ্কা করা হচ্ছে মৃতের সংখ্যা আরও বাড়বে।

সামাজিকে যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, প্লেনটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে। ধারণা করা হচ্ছে, বিধ্বস্ত হওয়ার পরই এটিতে আগুন ধরে যায়। কি কারণে এ ঘটনা ঘটল সেটি এখনো জানা যায়নি।

প্লেন বিধ্বস্তের ঘটনা ঘটার পরই সেখানে দ্রুত ছুটে যান উদ্ধাকারীরা। এখন প্লেনের ভেতর আটকে থাকাদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছেন তারা।

ইয়েতি এয়ারলাইন্সের মুখপাত্র সুদর্শন বার্তৌলা বার্তাসংস্থা এপিকে বলেছেন, ‘উদ্ধার কাজ চলছে, আমরা এখনো জানি না কেউ বেঁচে আছেন কিনা।’

তিনি আরও জানিয়েছেন, ৭২ আরোহীদের মধ্যে ১০ জন বিদেশি পর্যটক ছিলেন। তারা কোন দেশের সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

Advertisement