চসিক কাউন্সিলর মিন্টু আর নেই

822

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাত বার নির্বাচিত কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (১৮ মার্চ) ভোর সাড়ে ৪টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর ইম্পালস হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর।

Advertisement

মরহুমের পারিবারিক সূত্রে জানা গেছে, করোনা আক্রান্ত হয়ে সুস্থ হওয়ার পর তিনি অন্যান্য শারীরিক সমস্যায় ভুগছিলেন। ১৩ মার্চ তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীতে নিয়ে যাওয়া হয়।

ঢাকা থেকে তার লাশ চট্টগ্রামে আনার প্রস্তুতি চলছে। আসরের নামাজের পর নগরীর প্যারেড মাঠ অথবা মহসিন কলেজ মাঠে নামাজে জানাজা শেষে তার লাশ হযরত মিসকিনশাহ (র.) মাজার সংলগ্ন কবরস্থানে দাফন করা হবে।

মিন্টু একাদশ শ্রেণী পড়ুয়া এক পুত্র সন্তানের জনক। তিনি সর্বশেষ চকবাজার আওয়ামী লীগের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি ১৯৭৭ সাল ১৯৮১ সাল পর্যন্ত তৎকালীন চট্টগ্রাম পৌরসভার নির্বাচিত কমিশনার ছিলেন। পরবর্তীতে ১৯৯৪ সালের জানুয়ারি থেকে পর পর ৬ বার চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৬নং চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচিত হন। সর্বশেষ গত ২৯ জানুয়ারি নির্বাচনেও তিনি বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত হন।

Advertisement