চট্টগ্রামে ৩৫৩ জনের করোনা শনাক্ত

213
corona

চট্টলা নিউজ : চট্টগ্রামে বিগত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৫৩ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ২৯৪ জন এবং উপজেলাগুলোতে ৫৯ জন।

Advertisement

শনিবার (২৭ মার্চ) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ২৯৫৬ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৫৩ জনের। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৩৯ হাজার ১০৮ জন।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২৭ জনের নমুনা পরীক্ষায় ৩৩ জন, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ১১১৩ জনের নমুনা পরীক্ষায় ৮১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪৪৫ জনের নমুনা পরীক্ষায় ২৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ২৫৪ জনের নমুনা পরীক্ষায় ৭৭ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৩ জনের নমুনা পরীক্ষা করে ১০ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১১৪ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জন ও শেভরণে ৮৪২ জনের নমুনা পরীক্ষা করে ৭৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

তবে এদিন চট্টগ্রাম জেনারেল হাসপাতাল (আরটিআরএল) ল্যাবে কোন নমুনা পরীক্ষা হয় নি।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৩৮৪ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২৮১ এবং উপজেলায় ১০৩ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩৩ হাজার ১০৩ জন।

Advertisement