আমরাই কিংবদন্তী’র ৫ম বর্ষে পদার্পণ উদযাপন উপলক্ষে অসহায়দের মাঝে খাবার ও পোশাক বিতরণ

600

এস এস সি ২০০০ ও এইচ এস সি ২০০২ সালে উত্তীর্ণ সাবেক শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত গ্রুপ “আমরা কিংবদন্তী” ৫ম বর্ষে পদার্পণ করলো সোমবার (১৫ নভেম্বর) । এই উপলক্ষে সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিস্থ রবীন্দ্র সরোবর এলাকাতে প্রায় ৩০০ পথশিশু, অসহায়, ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার ও নতুন পোশাক বিতরণ করা হয়। এর আগে পথশিশুদের সাথে কেক কেটে অনুষ্ঠানের সূচনা করে গ্রুপের সদস্যরা।

Advertisement

“মানবতার কল্যাণে কিংবদন্তী সবখানে” এই নীতিতে অনলাইন ভিত্তিক গ্রুপটির কার্যক্রম চলমান আছে, গ্রুপটির সূচনালগ্ন থেকে।

গ্রুপটির পক্ষ থেকে “ক্ষুদ্র প্রয়াসে পাশে আছি” স্লোগানে ধারাবাহিকভাবে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকা ও বিভিন্ন জেলা শহরে অসহায়, ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করে আসছে। প্রতি শুক্রবার প্রায় তিন থেকে ছয় শতাধিক মানুষের মাঝে খাবার বিতরণ করা হলেও চাহিদা বৃদ্ধির কারনে ধারাবাহিকভাবে এটি বাড়ানোর পরিকল্পনা চলছে। গ্রুপটির অস্থায়ী রান্না কার্যক্রম বর্তমানে মালিবাগ ও ধানমন্ডি (টালি অফিস মোড়) থেকে পরিচালিত হচ্ছে।

চলমান মানবিক কার্যক্রমের আয়োজন গুলো এস এস সি ২০০০ ও এইচ এস সি ২০০২ ব্যাচের সদস্য বন্ধু সহ এর সাথে সংশ্লিষ্ট শুভানুধ্যায়ীদের আর্থিক অনুদানে পরিচালিত হয়ে আসছে।

খাবার বিতরণ কার্যক্রমের পাশাপাশি “আমরাই কিংবদন্তী অক্সিজেন ব্যাংক” এর কার্যক্রম বর্তমানে এস এস সি ২০০০ ও এইচ এস সি ২০০২ ব্যাচমেট ও তাদের পরিবারের সদস্যদের জন্য চলমান থাকলে ও শীগ্রই এর কার্যক্রম আরো সম্প্রসারিত ও আগামীতে সকলের জন্য নানাবিধ সুবিধা নিয়ে উন্মুক্ত করার পরিকল্পনা নিয়ে কাজ করছে।

আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, এই গ্রুপটি এর আগেও সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক কাজে নিজেদের নিয়োজিত রেখেছে যা এখন ও চলমান; তারমধ্যে অন্যতম হচ্ছে সমগ্র বাংলাদেশ ব্যাপী ফ্রি হেলথ ক্যাম্প, অক্সিজেন ব্যাংক কার্যক্রম, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র, ধারাবাহিক নিত্য প্রয়োজনীয় দ্রব্য সরবরাহ ও ধারাবাহিক খাবার বিতরণ, বৃদ্ধাশ্রমে চিকিৎসা ও খাবার সরবরাহ এবং রক্তদান কর্মসূচীসহ বিবিধ কার্যক্রম রয়েছে।

এখানে উল্লেখ্য যে; অনলাইন ভিত্তিক গ্রুপ “এস এস সি ২০০০ ও এইচ এস সি ২০০২ (আমরাই কিংবদন্তী)” ২০১৭ সালের ১৫ নভেম্বর থেকে যাত্রা শুরু করে, যার বর্তমানে সদস্য সংখ্যা প্রায় ৪৩০০০ হাজার। অনলাইন গ্রুপটির সাথে সংশ্লিষ্ট “আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন” ২০১৯ সালের ৫ সেপ্টেম্বর যৌথ মূলধনী কোম্পানী ও ফার্মসমূহের পরিদপ্তর হতে নিবন্ধিত হয়।

গ্রুপটির মানবিক ও জনকল্যাণমূলক কার্যক্রম সারা দেশব্যাপী ছড়িয়ে দেওয়ার লক্ষে আসছে ১৯ নভেম্বর রাজধানীর রাওয়া কনভেনশন এর হেলমেট হলে, ৬০টি জেলা থেকে আগত প্রায় ১৩০০ সদস্যের এক মিলনমেলার আয়োজন করা হচ্ছে।

Advertisement