সরকারের অপকর্ম ঢাকতে তারেক রহমানের বিরুদ্ধে এ রায়: রাশেদ খান

227

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান বলেন, সরকারের দুর্নীতি, দু:শাসন এর প্রকৃত চিত্র যখন বিশ্ববাসীর কাছে ভেসে উঠেছে তখন জনদৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজানো মামলায় সরকারের নির্দেশে নড়াইলের আদালত ফরমায়েশি রায়ে সাজা প্রদান করেছে। মিথ্যা, বানোয়াট মামলায় সরকারের আজ্ঞাবহ আদালত যে রায় দিয়েছে তা সম্পূর্ণরূপে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। নিজেদের অপকর্ম ঢাকতেই প্রতিহিংসার বশবর্তী হয়ে তারেক রহমানের বিরুদ্ধে এ রায় প্রদান করা হয়েছে। মূলত তারেক রহমান এর জনপ্রিয়তাকে সরকার ভয় পায়।

Advertisement

এতে তিনি আরও বলেন, তারেক রহমানের জনপ্রিয়তাই ঈর্ষান্বিত হয়ে তাঁকে হেয় করার জন্য সরকারের নীলনকশা বাস্তবায়ননের অংশ হিসেবে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় সাজা প্রদান করছে আদালত। তথাকথিত আইনি প্রক্রিয়ার নামে মিথ্যা মামলা ও অন্যায় সাজা দিয়ে তারেক রহমানের বিরুদ্ধে প্রতিহিংসা পরায়নমূলক কর্মকান্ডের গতি অব্যাহত আছে। কিন্তু কোন ষড়যন্ত্রই তাঁর রাজনৈতিক অগ্রযাত্রা ব্যাহত করতে পারবে না। দেশের জনগণ এই সাজানো রায় প্রত্যাখ্যান করেছে। রায়ের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে এ রায় প্রত্যাহার করতে হবে।

তিনি আজ (শুক্রবার) দুপুর ২টায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে নড়াইলের আদালতে একটি মানহানি মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে একথা বলেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু বলেন, জাতীয়তাবাদী শক্তিকে নেতৃত্ব শূন্য করতে তারেক রহমানের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলায় ফরমাশি রায়ে সাজা প্রদান করা হচ্ছে। আইন, বিচার, শাসন বিভাগসহ সকল রাষ্ট্রযন্ত্র আজ সরকারের হাতের মুঠোয়। বিরোধী দল ও মতকে দমনে সরকারের প্রেসক্রিপশনে এইসব প্রতিষ্ঠান পরিচালিত হচ্ছে। আর সেজন্য জনগণ বিশ্বাস করেন, তারেক রহমানের বিরুদ্ধে যে মামলা ও সাজা দেওয়া হয়েছে তা গভীর ষড়যন্ত্রমূলক। জনগণের অধিকার প্রতিষ্ঠায় তিনি নেতৃত্ব দিয়ে যাচ্ছে। তার বিরুদ্ধে সকল ষড়যন্ত্র জনগণকে সাথে নিয়ে প্রতিহত করা হবে।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি আসাদুজ্জামান দিদার, এড. সাইদুল ইসলাম, হারুন আল রশিদ, মামুনুর রহমান, এম এ সালাম, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মুর্তজা খান, যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম ভুইয়া, জসিম উদ্দিন রকি, আবু বক্কর রাজু, সহ-সাধারণ সম্পাদক হাজী মোঃ আলম, সাজ্জাদ হোসেন, হাসান মাহমুদ, এম. এ হানিফ, দিদার হোসেন, জাকির হোসেন, ইমরান চৌধুরী বাবলু, ইমদাদুল হক স্বপন, আব্দুল মান্নান, মোঃ হাসান, মফিজ উদ্দিন সুমন, সহ-সাংগঠনিক সম্পাদক ইসহাক খান, মোঃ হিমেল, মিজানুর রহমান সাইফুল, সাইফুল আলম দিপু, ইকবাল হোসেন রুবেল, রবিউল ইসলাম, শাহজাহান বাদশা, সম্পাদক মন্ডলীর সদস্য লুৎফর রহমান জুয়েল, নুর আলম, কামরুল হাসান, সহ-সম্পাদক মন্ডলীর সদস্য জাহিদুল ইসলাম, রাশেদ পাটোয়ারী, কামাল হোসেন, খোরশেদ আলম, মো: বাকের হোসেন, জাকির হোসেন মিশু, মো: সোহেল, সদস্য মো: জাবেদ সহ প্রমূখ।

মিছিলটি কাজীর দেউড়ী নসিমন ভবন দলীয় কার্যালয় থেকে শুরু করে লাভ লেইন, এনায়েত বাজার, বাটালি রোড সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
মিছিলে নেতাকর্মীরা তারেক রহমানের বিরুদ্ধে সাজা ও মামলা প্রত্যাহারের দাবি জানান।

Advertisement