শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার আসামি ছাত্রদল নেতার মৃত্যু

31

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি সাবেক ছাত্রদল নেতা জাবিদ রায়হান লাকি মারা গেছেন। শুক্রবার (২৬ আগস্ট) দিবাগত রাত ১টার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে কারা পুলিশের হেফাজতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

Advertisement

জাবিদ রায়হান লাকি জেলার কলারোয়া সরকারি কলেজ ছাত্রদল, পৌর ছাত্রদল ও যুবদলের সাবেক সভাপতি ছিলেন।

সাতক্ষীরা জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোমতাজুল ইসলাম চন্দন জানান, কারাগারে থাকা অবস্থায় ডায়াবেটিস হয় সাবেক ছাত্রদল ও যুবদল নেতা লাকির। কারা কর্তৃপক্ষ তাকে যথাযথ চিকিৎসা দেয়নি। একটি মিথ্যা মামলার রায়ে তিনি সাড়ে চার বছরের দণ্ডপ্রাপ্ত ছিলেন। পৃথক আরেকটি মামলাকে কেন্দ্র করে আদালতে হাজির করার জন্য লাকিকে উন্নত চিকিৎসায় রেখে খুলনা মেডিকেল কলেজ থেকে সাতক্ষীরায় নিয়ে আসা হয়। সাতক্ষীরা মেডিকেলে যথাযথ চিকিৎসা না পেয়ে তিনি মারা গেছেন।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. কুদরত-ই-খুদা জানান, আগে তিনি স্ট্রোক করেছিলেন। ডায়াবেটিস ও ফুসফুসে ইনফেকশনসহ নিউমোনিয়ায় আক্রান্ত ছিলেন তিনি। মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সাতক্ষীরা কারাগারের জেলার মামুনুর রশিদ জানান, দণ্ডপ্রাপ্ত লাকির অনিয়ন্ত্রিত ও অতিমাত্রায় ডায়বেটিস ছিল। তাছাড়া তার শরীরের বামপাশ অবশ ছিল। তাকে চিকিৎসার জন্য সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

কারা কর্তৃপক্ষ চিকিৎসা করাতে অবহেলা করছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা সঠিক নয়। আমরা তাকে এর আগেও খুলনায় নিয়ে গেছি। কেউ মারা গেলে এমন অভিযোগ বাস্তবসম্মত নয়।

Advertisement