রেমিট্যান্স যোদ্ধা হিসেবে প্রবাসীদের ভূমিকা অতুলনীয়: ডা শাহাদাত

42

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক, ডা. শাহাদাত হোসেন ব্যক্তিগত কাজে কাতারে পৌঁছলে কাতার জাতীয়তাবাদী ফোরাম নেতৃবৃন্দ তাঁকে ফুলের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

Advertisement

এসময় কাতার জাতীয়তাবাদী ফোরাম নেতৃবৃন্দের সাথে কূশল ও শুভেচ্ছা করেন।বিনিময় কালে প্রবাসী নেতৃবৃন্দ দেশের সার্বিক পরিস্থিতি জানতে চাইলে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরে প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, রেমিট্যান্স যোদ্ধা হিসেবে আপনাদের ভূমিকাও অতুলনীয়। সরকারের দুর্নীতি ও দুঃশাসন এবং লুটপাটের কারণে আজ দেশের অর্থনীতি ধ্বংস হয়ে গেছে। দেশের প্রতিটি জিনিসের মূল্য আজ সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার ঊর্ধ্বে চলে গেছে আর এর পিছনে মূল কারণ হচ্ছে সরকারের দুর্নীতি ও লুটপাট। গুনে ধরা ও ভেঙ্গে পড়া অর্থনীতি টিকে থাকার পিছনে আপনাদের অবদান সবচেয়ে বেশি। আপনাদের হাঁড় ভাঙ্গা পরিশ্রমের টাকায় দেশের অর্থনীতি টিকে আছে। দেশের অর্থনীতিতে টিকে রাখতে হলে মানবসম্পদ উন্নয়ন করতে হবে। জনশক্তি রপ্তানি করতে পারলে দেশের অর্থনীতি আরো চাঙ্গা হবে। কিন্তু সরকার জনশক্তি রপ্তানিতে এবং মানব সম্পদ উন্নয়নে অবহেলার কারণে দেশের অর্থনীতি আরো অবতীনের দিকে যাচ্ছে। মানব সম্পদ উন্নয়ন ও জনশক্তি যত বেশি রপ্তানি করতে পারবে তত বেশি দেশের অর্থনীতি চাঙ্গা হবে।

তিনি গতকাল কাতার জাতীয়তাবাদী ফোরামের শুভেচ্ছা বিনিময় কালের কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন কাতার প্রবাসী জাতীয়তাবাদী ফোরাম এর সভাপতি ইউসুফ শিকদার, কাতার প্রবাসী জাতীয়তাবাদী ফোরাম নেতা আরফাত হোসেন রানা, সোহেল শিকদার, সেলিম রানা, আব্দুল্লাহ, আমিনুর রহমান, মোঃ জসিম, ইঞ্জিনিয়ার আরাফাত, মোঃ তৈয়ব, মোঃ পারভেজ, মোঃ সাব্বির, রিয়াজ উদ্দিন, খোরশেদ প্রমূখ নেতৃবৃন্দ।

Advertisement