খাগড়াছড়িতে ধর্ষণ চেষ্টার ঘটনায় মামলা, শিক্ষার্থীদের বিক্ষোভ

197

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি সরকারি টেকনিক্যাল স্কুল এণ্ড কলেজের(টিএসসি) শিক্ষক সোহেল রানার বিরুদ্ধে দশম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলাহয়েছে। দুপুরে খাগড়াছড়ি সদর থানায় ওই ছাত্রীর বাবা বাদি হয়ে মামলা দায়ের করেন। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষকের বিচারের দাবিতে টেকনিক্যাল স্কুলএণ্ড কলেজের সামনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। অন্যদিকে ছাত্রীর অভিযোগ গ্রহণ করে গত ১ মার্চ তদন্ত কমিটি গঠনকরেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

Advertisement

শিক্ষার্থীদের আয়োজিত মানববন্ধন থেকে, অবিলম্বে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ ও আইনী প্রক্রিয়া শুরু করে শিক্ষা প্রতিষ্ঠানকেকলঙ্কমুক্ত করার দাবি জানানো হয়।

খাগড়াছড়ি সদর থানার ওসি মুহম্মদ রশীদ মামলা গ্রহণের বিষয়টি নিশ্চিত করে বলেন, আইনগত প্রক্রিয়া অনুসরণ করে এ ঘটনার তদন্ত শুরু হবে।

প্রসঙ্গত, গত ২৫ ফেব্রুয়ারী দুপুরে ওই ছাত্রীকে অভিযুক্ত শিক্ষক সোহেল রানা অফিস কক্ষে ডেকে নিয়ে যৌন নীপিড়ন ও ধর্ষণের চেষ্টা করে। এ ঘটনায় ২৮ফেব্রুয়ারী লিখিত অভিযোগ করার পর কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে গত ১ মার্চ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সি নিউজ/প্রদীপ চৌধুরী

Advertisement