চট্টগ্রাম প্রেস ক্লাব ও সিইউজেতে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

72

চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে। জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, কেক কাটা, সাতই মার্চের ভাষণ প্রচারসহ নানা আয়োজনে সংগঠন দুটি দিবসটি পালন করে।

Advertisement

এতে প্রধান অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে এটা বাস্তবতা। তারপরও কেউ কেউ এ বিষয়ে বিতর্ক সৃষ্টির চেষ্টা করেন।

তিনি বলেন, যদি সত্যিকার অর্থে আমরা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করি, এদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিশ্বাস করি তাহলে বঙ্গবন্ধুকে নিয়ে প্রশ্ন উত্থাপন করা দুঃসাহস। এ অপরাধ কেউ করবেন বলে আমি মনে করি না। শুধু তারাই করতে পারেন যারা বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বে বিশ্বাস করে না। সংকীর্ণতা দলাদলির ঊর্ধ্বে উঠে আমৃত্যু বঙ্গবন্ধুকে স্মরণ করব। বঙ্গবন্ধু দেশের সম্পদ, বাঙালির সম্পদ।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদনের পর পিএইচপি ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত হয় আলোচনা ও কেক কাটা পর্ব।

এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী ফরিদ। সঞ্চালনা করেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম।

আলোচনা করেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী ও চট্টগ্রাম প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ সভাপতি রুবেল খান, যুগ্ম সম্পাদক সাইদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মহররম হোসাইন, অর্থ সম্পাদক মুজাহিদুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দার, ক্রীড়া সম্পাদক সোহেল সরওয়ার, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমান, কার্যনির্বাহী সদস্য মোয়াজ্জেম হোসেন, সিইউজের নির্বাহী সদস্য আলাউদ্দিন হোসেন দুলাল, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি সুভাষ কারণ, সাধারণ সম্পাদক রাজেশ চক্রবর্তী, সিনিয়র সাংবাদিক অঞ্জন কুমার সেন, নির্মল চন্দ্র দাশ, দেব প্রসাদ দাশ দেবু, জ্যোতির্ময় নন্দী, মুস্তফা নঈম, বিপুল বড়ুয়া, মোহাম্মদ ফারুক, দেবাশীষ বড়ুয়া, আবুল হাসনাত, আলমগীর সবুজ, সুলতান মাহমুদ সেলিম, মান্নান মেহেদী, যীশু রায় চৌধুরী, জীবক বড়ুয়া, রবি শঙ্কর, অমিত বড়ুয়া, আজিজুল কদির, সুবল বড়ুয়া প্রমুখ।

Advertisement