চট্টগ্রামে করোনায় ৩ জনের মৃত্যু, আক্রান্ত ৩৮০ জন

212

চট্টলা নিউজ : চট্টগ্রামে করোনাভাইরাসে (কোভিড-১৯) আরও ৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৮০ জনের দেহে। এদের মধ্যে ৩১৪ জন নগরীর ও ৬৬ জন বিভিন্ন উপজেলার।

Advertisement

শুক্রবার (৯ এপ্রিল) সকালে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করে সিভিল সার্জন কার্যালয়।

জানা যায়, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ১৯২৩ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৮০ জনের। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৪৩ হাজার ৫৬৮ জন। এর মধ্যে নগরে ৩৪৮৭১ জন এবং উপজেলা পর্যায়ে ৮৬৯৭ জন।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২২৩টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৯৯টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৪৭টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৬৩টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৮১ জন, বিআইটিআইডি ল্যাবে ৮৭ জন, চমেক ল্যাবে ৬ জন এবং সিভাসু ল্যাবে ১০০ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২২৬টি নমুনা পরীক্ষা করে ৭৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষা করে ২৬ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৪০৯ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৩০১ এবং উপজেলায় ১০৮ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩৫ হাজার ৫০৫ জন।

Advertisement