আওয়ামী সরকার দেশকে একটি পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে: ডা শাহাদাত

37

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, আওয়ামী সরকার দেশকে একটি পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে। দেশের মানুষের গণতন্ত্র নেই, ভোটের অধিকার নেই, সভা-সমাবেশের অধিকার নেই, মানবাধিকার নেই, এক দলীয়ভাবে দেশ চালাচ্ছে এই স্বৈরাচার সরকার। ঢাকা বিভাগীয় সমাবেশ এর আগে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে সরকার দলীয় পুলিশ ও আওয়ামী সন্ত্রাসী বাহিনী নগ্ন হামলা চালিয়ে বিএনপির এক কর্মীকে নিহত ও শতাধিক নেতাকর্মীকে আহত করেছে এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সহ ৪০০ নেতাকর্মী গ্রেফতার করেছে। আমরা আজকের এই সমাবেশ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারকৃত নেতা কর্মীদের মুক্তির দাবি জানাচ্ছি।যেভাবে হামলা চালিয়েছে তাতে এক কথায় বলতে হয় গণতন্ত্রহীন বাংলাদেশ একটি স্বৈরাচারী রাষ্ট্রের পরিণত হয়েছে।

Advertisement

তিনি আজ দুপুরে কাতারস্থ বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী পরিবার এর উদ্যোগ বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী,বেগম খালেদা জিয়া,মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মীর্জা আব্বাস সহ সকল রাজবন্দিদের মুক্তির দাবি ও তত্বাবধায়ক সরকারের দাবিতে এবং দ্রব্য মুল্যের উর্ধ্বগতির প্রতিবাদে এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন আরো বলেন,বিএনপির বিভাগীয় সমাবেশগুলো সফল না হওয়ার জন্য নানা ষড়যন্ত্র করেও সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে বিএনপি’র গণজোয়ারে। সরকারের দুর্নীতি, দুঃশাসন এর বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে। এই সরকার আর বেশিদিন টিকে থাকতে পারবে না। গণজোয়ারে ভেসে যাবে। এখন সরকারকে বলবো বিদায় নেওয়ার জন্য প্রস্তুতি নিন।

কাতারস্থ বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী পরিবার এর সমন্বয়ক ইউছুপ সিকদারের সভাপতিত্বে এবং রাহেল মাহমুদ ও জসিম উদ্দিনের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা.শাহাদাত হোসেন,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী সমর্থক গোষ্ঠী কাতার এর সভাপতি সেলিম রানা, প্রধান বক্তা ছিলেন মোরশেদ বিল্লাহ, আরো উপস্থিত ছিলেন বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী সমর্থক গোষ্ঠী কাতার এর সিনিয়র সহ-সভাপতি সোহেল সিকদার, সাধারণ সম্পাদক মোহাম্মদ নাসের, মোঃ তৈয়ব আরও উপস্থিত ছিলেন মুছা মিয়াজি, জাহাঙ্গীর আলম,আব্দুল আজিজসহ প্রমুখ নেতৃবৃন্দ।

Advertisement