কাল থেকে পলোগ্রাউন্ডে উইমেন্স এসএমই এক্সপো

21

চট্টগ্রাম নগরের পলোগ্রাউন্ড মাঠে ১৪তম আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে শনিবার (২০ এপ্রিল)।

Advertisement

এবার ৩৫০টি স্টল ও ১৫টি প্যাভিলিয়ন থাকবে। ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য উইম্যান জোন, ফুড কোর্ট, স্টাটআপদের জন্য জোন থাকবে। মেলার অ্যাসোসিয়েট পার্টনার এসএমই ফাউন্ডেশন। সহযোগিতা করছে রপ্তানি উন্নয়ন ব্যুরো, এফবিসিসিআই এবং আইএলও প্রগ্রেস প্রজেক্ট।

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ সভাপতি আবিদা মোস্তফা।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন উইম্যান চেম্বার সভাপতি মনোয়ারা হাকিম আলী। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ চাইছেন। সেই লক্ষ্যে কাজ করছি আমরা। বিজনেস হাব চট্টগ্রাম। এখানে একটি মেলার স্থায়ী ভেন্যু দরকার।

আবিদা মোস্তফা বলেন, এ অঞ্চলের নারী উদ্যোক্তাদের পণ্য বাজারজাত করার লক্ষ্যে ২০০২ সাল থেকে পরপর পাঁচ বছর বাওয়া স্কুল মাঠে মাসব্যাপী উই ঈদবাজার আয়োজন করেছিলাম। এরপর ১৩ বছর ধরে পলোগ্রাউন্ড মাঠে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো আয়োজন করে আসছি। এ মেলা দেশের নারী উদ্যোক্তা প্রতিষ্ঠানের আয়োজিত সর্ববৃহৎ মেলায় রূপলাভ করেছে। দক্ষিণ এশিয়ায়ও এ মেলা নারী উদ্যোক্তাদের উদ্যোগে আয়োজিত একমাত্র মেলা।

মেলায় ইরান, ভারত, চীন, থাইল্যান্ড, পাকিস্তানের উদ্যোক্তারা অংশগ্রহণ নিশ্চিত করেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উইম্যান চেম্বারের সহ সভাপতি নিশাত ইমরান, শামিম মোরশেদ, সীমা খাতুন, পরিচালক রুহী মোস্তফা, বেবি হাসান, লুদমিলা ফরিদ, সদস্য চৌধুরী জুবাইরা সাকি, রেখা আলম চৌধুরী, খালেদা আক্তার চৌধুরী প্রমুখ।

এবার এক্সপো’র প্রবেশ টিকিট জনপ্রতি ২০ টাকা।

Advertisement