চট্টগ্রাম ইপিজেডে প্যাসিফিক এটায়ারস’র ৩১.৭৫ মিলিয়ন ডলার বিনিয়োগ

48

চট্টগ্রামস্থ বাংলাদেশী কোম্পানি মেসার্স প্যাসিফিক এটায়ারস লিমিটেড চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় একটি উচ্চমানের গার্মেন্টস প্রস্তুতকারী কারখানা স্থাপন করতে যাচ্ছে। প্রতিষ্ঠানটি ৩১ দশমিক ৭৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে যেখানে ৪ হাজার ৯৯৪ জন বাংলাদেশী নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

Advertisement

প্যাসিফিক এটায়ারস বার্ষিক ১৮ দশমিক ৭২ মিলিয়ন পিস পুরুষ/নারীদের ফরমাল স্যুট, কোট, ড্রেস প্যান্ট, ক্যাজুয়্যাল ওয়্যার এবং ছেলে/মেয়েদের ক্যাজুয়্যাল ওয়্যার উৎপাদন করবে।

উল্লেখ্য, প্যাসিফিক এটায়ারস লিমিটেড প্যাসিফিক জিন্স গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান। চট্টগ্রাম ইপিজেডে এই গ্রুপের ৮টি কারখানা রয়েছে যেখানে প্রায় ৩১ হাজার শ্রমিক কাজ করছে।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং প্যাসিফিক এটায়ারস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর আজ ঢাকায় বেপজা কমপ্লেক্সে এ উপলক্ষ্যে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে একটি চুক্তিতে স্বাক্ষর করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, নির্বাহী পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন চৌধুরী, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন এবং নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম উপস্থিত ছিলেন।

Advertisement