নগরীর বাইরে পরিবহন টার্মিনাল স্থাপন যানজট নিরসনের পূর্বশর্ত:মেয়র

213

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন, যাত্রী পরিবহণে টার্মিনালগুলো শহরের বাইরে স্থাপন করা গেলে পরিবহনের শৃঙ্খলা এবং যানজট সমস্যা থেকে পরিত্রান পাওযা সম্ভব।

Advertisement

তিনি আজ বিকেলে ফিরিঙ্গী বাজার মেরিন ড্রাইভ রোডে এস. আলম বাস সার্ভিস এর নতুন টার্মিনাল ও টিকেট কাউন্টারের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এস.আলম গ্রুপের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আবদুস সালাম লাভুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ আমোহাম্মদ তানভীর। বক্তব্য রাখন চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, এস. আলম গ্রুপের পরিচালক প্রকৌশলী শহিদুল আলম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ।

সিটি মেয়র এম. রেজাউল করিম চৌধুরী বলেন, এস. আলম গ্রুপ বাংলাদেশে পরিবহন সেক্টরের অন্যতম দিকপাল। এ পরিবহন ব্যবস্যার মধ্য দিয়ে তারা আজ একটি বিশাল শিল্প গ্রুপে পরিণত হয়ে সমাজের অনেক ক্ষেত্রে মানবিক অবদান রেখে যাচ্ছেন।

তিনি বলেন, চট্টগ্রাম নগরীকে সুন্দর রাখতে হলে শুধুমাত্র মেয়র এবং কাউন্সিলরদের দায়িত্ব পালন করলে হবে না। এ শহরকে একটি সুন্দর ও বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে নগরবাসীর সহযোগিতা কামনা করেন। তিনি পরিবহণ মালিক ও শ্রমিকদের যত্রতত্র গাড়ি পার্কিং না করা এবং যেখানে সেখানে যাত্রী উঠা নামার অভ্যাস পরিহার করার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ আমোহাম্মদ তানভীর সকলকে ট্রাফিক আইন মেনে যাত্রী পরিবহণ ও পরিচালনা আহ্বান জানান।

Advertisement