স্বপ্নচারী’র উদ্যোগে জগৎপুর আশ্রমে অনাথ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ

73

অসহায় মানুষদের সাহায্য করার লক্ষ্যে স্কুল পড়ুয়া কিছু শিক্ষার্থীর নিরন্তর প্রচেষ্টায় শূন্য থেকেই যাত্রা শুরু করে ‘স্বপ্নচারী’ নামক একটি সংগঠন। সদস্যদের আন্তরিকতায় মাত্র দুই বছরের মধ্যেই সংগঠনটি সুবিধাবঞ্চিত, গরীব, অনাথ, অসহায়-দুঃস্থ শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ, খেলাধুলা ও শিক্ষা সামগ্রী প্রদানের পাশাপাশি খাবারের ব্যবস্থাসহ নানান কর্মসূচি গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় ‘মুন্না’স একাডেমী’র পৃষ্ঠপোষকতায় স্বপ্নচারী’র অষ্টম প্রজেক্ট ‘নবউন্মেষ’র পরিকল্পনার অংশ হিসেবে এবার চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার জগৎপুর আশ্রমের কোমলমতি অনাথ শিশুদের মাঝে খেলাধুলা-শিক্ষা সামগ্রী, দুপুরের খাবার ও নানান নিত্য প্রয়োজনীয় সামগ্রী প্রদান করা হয়েছে।

Advertisement

এসময় তাদের সাথে খেলাধুলা ও গান-বাজনার মাধ্যমে দিনটিকে আনন্দমুখর করে তোলে স্বপ্নচারী’র কর্মকর্তা ও সদস্যবৃন্দ। এসময় স্বপ্নচারী’র কর্মকর্তা ও সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন পূজন দাশ, অরিজিৎ দাশ গুপ্ত, কৌশিক শীল জয়, সৌরভ সরকার, সুস্মিত দাশ, সুকর্ণ সেন, অরিজিৎ ভৌমিক, তুষন চৌধুরী, মুমতাহিনা সুলতানা ও আদিত্য দাশ গুপ্ত।

স্বপ্নচারী’র কর্মকর্তারা বলেন, আমাদের প্রজেক্টের মূল লক্ষ্য ছিল আশ্রমের সকল অনাথ শিশুর মুখের হাসির ছটা। আমাদের সামান্যটুকুও অবদান গরীব-দুঃখী, সুবিধাবঞ্চিত কোনো মানুষের ন্যুনতম প্রয়োজনটুকু মিটিয়ে তাদের মুখের অমলিন হাসির কারণ হওয়াতেই আমাদের বড় প্রাপ্তি ও আমাদের সংগঠনের সাফল্য। তাদের সাথে কিছুটা সময় অতিবাহিত করতে পেরে আমরা সত্যিই আনন্দিত। তাদের হাস্যোজ্জ্বল মুখ আর অকৃত্রিম আনন্দ আমাদের মনকে প্রশান্তিতে ভরিয়ে তুলছিল। এই ব্যস্ত জীবনের একটি অত্যন্ত মূল্যবান ও গুরুত্বপূর্ণ সময় তাদের সাথে কাটাতে পেরে আমরা ধন্য।

Advertisement