চট্টগ্রামে ফের বাড়ছে করোনা রোগী, নতুন শনাক্ত ১৩১

172
corona

চট্টলা নিউজ : চট্টগ্রামে নতুন করে ১৩১ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ১১২ জন এবং উপজেলাগুলোতে ১৯ জন।

Advertisement

শুক্রবার (১১ মার্চ) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ১৯৬৬ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ১৩১ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৩৬ হাজার ১৭৮ জন।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯০টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৯৪০টি নমুনা পরীক্ষা করে ২০ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫৮১টি নমুনা পরীক্ষা করে ৩৫ জন, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০০টি নমুনা পরীক্ষা করে ২৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৩৬টি নমুনা পরীক্ষা করে ১৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ১৩ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৫টি নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

গতকাল কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৪টি নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

তবে এদিন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৩৭৯ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২৭৮ এবং উপজেলায় ১০১ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩২ হাজার ২৫৫ জন।

Advertisement