তারামন সিঁথি পাঠাগার উদ্বোধন

476

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধুর জন্মদিনে বুধবার (১৭ মার্চ) উদ্বোধন হলো তারামন সিঁথি পাঠাগার। সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগ আ আ ম শাহজাহানের দীর্ঘ দিনের প্রচেষ্টার ফসল এ পাঠাগার উদ্বোধন করেন বিশিষ্ট লেখক ও শহীদ জায়া বেগম মুশতারী শফী। প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রচেষ্টার ভূয়সী প্রসংশা করে সফলতা কামনা করেন।

Advertisement

বিকেল ৪টায় ৫৪ নং রেয়াজউদ্দীন রোডের নিজস্ব ভবনে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠাতা আ আ ম শাহজাহান।

তারামন সিঁথি পাঠাগার উদ্বোধন করেন শহীদ জায়া বেগম মুশতারী শফী।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে অন্যান্য দের মধ্যে আরো বক্তব্য রাখেন ২২নং ওয়ার্ডের নব নির্বাচিত কাউন্সিলর জনাব সলিমউল্লাহ বাচ্চু, সিপিবি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড মো শাহ আলম, বিশিষ্ট সাংবাদিক মো বালাগাত উল্লাহ, আনসার ভিডিপি ব্যাংকের পরিচালক ও দৈনিক বাংলাদেশ সমাচারের সম্পাদক ড. খান আসাদুজ্জামান, দৈনিক সময়ের আলোর চট্টগ্রাম ব্যুরো চিফ জসিম চৌধুরী সবুজ, গ্রামীণ ফোনের জিএম ডা: শাহনেওয়াজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ব বিভাগের সাবেক ডীন প্রফেসর হোসেইন কবির, একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার, ইউ সি বি ব্যাংকের সাবেক ইভিপি সুজয় কুমার দাস, চবি ৮২ ব্যাচের সাধারণ সম্পাদক জাকির হোসেন।

সভায় বক্তাগণ সমাজ পরিবর্তনের হাতিয়ার বই চর্চার আহ্বান জানান। সভায় তারামন সিঁথি সবাই কে ধন্যবাদ জানিয়ে বলেন তার বাবা মুক্তিযুদ্ধের চেতনা মনেপ্রাণে লালন করেন বলেই মুক্তিযুদ্ধের বীর নারী তারামন বিবির নামে তার এবং পাঠাগারের নামকরন করেছেন তিনি সফলতার জন্য সবার দোয়া কামনা করেন। সভা সঞ্চালনা করেন পারভীন আখতার ও সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন শাহ নোমান নিশান।

Advertisement