সব ম্যাচ হেরে টাইগারদের দুঃস্বপ্নের সফরের ইতি

193

লজ্জাজনক পরাজয় দিয়ে দুঃস্বপ্নের নিউজিল্যান্ড সফর শেষ করল বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশ ১০ ওভারও ব্যাট করতে পারেনি। পঞ্চপাণ্ডবহীন এই ম্যাচে টাইগারদের পারফরম্যান্স ছিল বিবর্ণ, ফলে বরণ করতে হয়েছে ৬৫ রানের বিশাল পরাজয়।

Advertisement

অকল্যান্ডের ইডেন পার্কে বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য অর্ধেকে নেমে আসে। টস হেরে ব্যাট করতে নেমে লিটন দাসের দলের বিপক্ষে কিউইরা জড়ো করে ১৪১ রানের পাহাড়, নির্ধারিত ১০ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে।

দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করেন ফিন অ্যালেন। মাত্র ২৯ বলের মোকাবেলায় ১০টি চার ও ৩টি ছক্কা হাঁকান তিনি। এছাড়া আরেক ওপেনার মার্টিন গাপটিল ১টি চার ও ৫টি ছক্কায় ১৯ বলে ৪৪ রান করেন।

বাংলাদেশের পক্ষে সব বোলারই ছিলেন খরুচে। একটি করে উইকেট শিকার করেন মেহেদী হাসান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

জবাবে ব্যাট করতে নেমে অধিনায়ক ও ওপেনার লিটন দাস গোল্ডেন ডাকের শিকার হন। তার আগে দল হারায় সৌম্য সরকারকেও। নাঈম শেখ ভালো করার ইঙ্গিত দিলেও ইনিংস বড় করতে পারেননি। নাঈমের ১৩ বলে ১৯ ও সৌম্যর ৪ বলে ১০ রানের দুই আশা জাগানিয়া ব্যর্থ ইনিংস ছাড়া দুই অঙ্কের রান দেখেছেন কেবল মোসাদ্দেক হোসেন সৈকত।

শেষপর্যন্ত ৯.৩ ওভারে ৭৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। কিউইদের পক্ষে টড অ্যাসেল চারটি এবং টিম সাউদি তিনটি উইকেট শিকার করেন। এই পরাজয়ে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ হল বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর

টস : বাংলাদেশ

নিউজিল্যান্ড : ১৪১/৩ (১০ ওভার)
অ্যালেন ৭১, গাপটিল ৪৪, ফিলিপস ১৪
শরিফুল ২১/১, তাসকিন ২৪/১, মেহেদী ৩৪/১

বাংলাদেশ : ৭৬/১০ (৯.৩ ওভার)
নাঈম ১৯, মোসাদ্দেক ১৩, সৌম্য ১০
অ্যাসেল ১৩/৪, সাউদি ১৫/৩

ফল : নিউজিল্যান্ড ৬৫ রানে জয়ী।

 

Advertisement