চট্টগ্রামে রেকর্ড ৫১৮ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

229

চট্টলা নিউজ : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫১৮ জনের দেহে। এদের মধ্যে ৪৩৬ জন নগরীর ও ৮২ জন বিভিন্ন উপজেলার। তবে এটিই এখন পর্যন্ত চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ শনাক্ত।

Advertisement

শুক্রবার (২ এপ্রিল) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করে সিভিল সার্জন কার্যালয়।

জানা যায়, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ২৫৩৫ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ৫১৮ জনের। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৪০ হাজার ৮০১ জন। এর মধ্যে নগরে ৩২৪৯৮ জন এবং উপজেলা পর্যায়ে ৮৩০৩ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২৪৯ জনের নমুনা পরীক্ষায় ১০৫ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৮৪৬ জনের নমুনা পরীক্ষায় ৭৭ জনের,
চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪৬৮ জনের নমুনা পরীক্ষায় ৩০ জনের ও সিভাসুতে ৫৬৫ জনের নমুনা পরীক্ষা করে ১৬৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

তবে এদিন কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ১৮ জনের নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনার অস্তিত্ব মেলেনি।

একই সময়ে ইমপেরিয়াল হাসপাতালে ৩০৯ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জন, আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের ও আরটিআরএলে ৪৩ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের দেহে করোনার অস্তিত্ব মেলেছে।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৩৮৯ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২৮৫ এবং উপজেলায় ১০৪ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩৪ হাজার ২৪৩ জন।

Advertisement