চট্টগ্রামে দ্বিতীয় সর্বোচ্চ ৪৬৭ জনের করোনা শনাক্ত

187
corona

চট্টলা নিউজ : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) কারো মৃত্যু হয় নি। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৬৭ জনের দেহে। এদের মধ্যে ৩৮৫ জন নগরীর ও ৮২ জন বিভিন্ন উপজেলার। তবে এটিই এখন পর্যন্ত চট্টগ্রামে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ শনাক্ত।

Advertisement

শনিবার (৩ এপ্রিল) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করে সিভিল সার্জন কার্যালয়।

জানা যায়, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ২৫২৩ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ৪৬৭ জনের। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৪১ হাজার ২৬৮ জন। এর মধ্যে নগরে ৩২৮৮৩ জন এবং উপজেলা পর্যায়ে ৮৩৮৫ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১১৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৮ জন, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ৬৭৬ জনের নমুনা পরীক্ষায় ৮৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৫১৭ জনের নমুনা পরীক্ষায় ১৭ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৯৭ জনের নমুনা পরীক্ষায় ৯৭ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। একইসময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭৫ জনের নমুনা পরীক্ষা করে কারো দেহে করোনার জীবাণু পাওয়া যায় নি।

এছাড়া আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৩২ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জন, শেভরণে ৬২৬ জনের নমুনা পরীক্ষায় ১১৩ জন ও ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষা করে ৮২ জনের দেহে করোনার অস্তিত্ব মেলেছে।

তবে এদিন চট্টগ্রাম জেনারেল হাসপাতাল (আরটিআরএল) ল্যাবে কোন নমুনা পরীক্ষা হয় নি।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৩৮৯ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২৮৫ এবং উপজেলায় ১০৪ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩৪ হাজার ৪৫৭ জন।

Advertisement