প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নিরাপত্তার চাদরে পুরো নগর: সিএমপি কমিশনার 

33

আগামী ৪ ডিসেম্বর নগরের পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুষ্ঠিতব্য জনসভাকে ঘিরে চট্টগ্রাম নগরজুড়ে সাড়ে ৭ হাজার পুলিশ সদস্য মোতায়ন থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণপদ রায়।

Advertisement

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে সমাবেশস্থল মাঠ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। এসময় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ সিএমপির উর্ধ্বতন কর্মকর্তাগণ।

সিএমপি কমিশনার বলেন, ‘প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে আমরা যথেষ্ট সতর্ক অবস্থানে আছি এবং শুধু পলোগ্রাউন্ড মাঠ নয়, নিরাপত্তার চাদরে পুরো নগর জুড়ে আর সাড়ে ৭ হাজার পুলিশ সদস্য নিয়োজিত থাকবে।

পুলিশ কমিশনার বলেন, স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) পুরো আয়োজনটাই তদারকি করছে। তাদের পরামর্শ মোতাবেক পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ থাকবে। পাশাপাশি সিসি ক্যামেরা, ড্রোন থাকবে। মোটকথা, পুরো শহর জুড়ে সর্বোচ্চ নিরাপত্তা থাকবে।

সিএমপি কমিশনার আরো জানান, এরমধ্যে পলোগ্রাউন্ড মাঠসহ পুরো চট্টগ্রাম মহানগরে আমাদের ৬ হাজার সদস্য নিরাপত্তার দায়িত্বে থাকবে। নিরাপত্তার বিষয়টি আরো জোরদার করতে বাইরে আরো দেড় হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হবে।’

সিএমপি কমিশনার বলেন,  নাশকতা হতে পারে এমন কোন খবর বা আশংকা নেই।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ‘ আমাদের নেত্রী, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম আসছেন। উৎসবমূখর পরিবেশ বিরাজ করবে এই প্রত্যাশায় আমাদের প্রচারের কাজও চলমান।

তিনি বলেন, আমরা মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের সবাই মিলে এই আয়োজন করছি। জনসভা সফল করতে আওয়ামীলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে। নগরীতে এখন সাজসাজ রব উঠেছে।

আশাকরি স্মরণকালের সবচেয়ে বেশি লোক জমায়েত হবে পলোগ্রাউন্ডের জনসভায়। এ জন্য আমাদের সব প্রস্তুতি সম্পন্ন। জনসভাস্থলও সাজানো হচ্ছে। নৌকার আদলে স্টেজ নির্মাণ করা হচ্ছে।

পলোগ্রাউন্ড মাঠে মঞ্চ থেকে শুরু করে সব কাজই প্রায় শেষের দিকে। মাইক বসানোর কাজও শেষ। এই সমাবেশে লাখ লাখ মানুষ ও নেতাকর্মীদের সমাগম হবে। তাই আমরা নিরাপত্তার বিষয়টিকে গুরুত্ব দিচ্ছি।

Advertisement