সন্দ্বীপ চ্যানেলের সীতাকুণ্ড অংশে ডুবে যাওয়া বার্জ ৩ দিনেও উদ্ধার হয়নি

168

সীতাকুণ্ড প্রতিনিধি : সাগরে ডুবে যাওয়ার তিনদিন পরও উদ্ধার হয়নি নৌযান বার্জ “মেসার্স এ বি থ্রি ষ্টার” গত তিন দিনের অব্যাহত ধমকা বাতাস আর সাগরের উত্তাল ঢেউয়ের কবলে পড়ে সন্দ্বীপ মুখি বিদ্যুতের পিলার বোঝায় করা নৌযান বার্জ “মেসার্স এ বি থ্রি ষ্টার” গত বুধবার বিকালে সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের সীমানার পশ্চিমে সন্দ্বীপ চ্যানেলে ডুবে যায়।

Advertisement

উল্লেখ্য, বৈদ্যুতিক পিলারগুলো মেসার্স শুভেচ্ছা ইঞ্জিনিয়ারিং নামক এক ঠিকাদারি প্রতিষ্ঠান সন্দ্বীপের মুছাপুর ও মাইটভাংগা ইউনিয়নের জন্য চট্টগ্রামের হালিশহরস্থ পি সি পোল থেকে সদরঘাট হয়ে কর্ণফুলী নদী অতিক্রম করে গত ৩০ মার্চ সোমবার সন্দ্বীপের বাউরিয়া ঘাটে পৌছার আগেই প্রচন্ড ঝড়ের কবলে পড়ে। সন্দ্বীপ উপকূলের কাছাকাছি পৌছালে বার্জের সাথে থাকা ট্যাগ বোটের তলা ফেটে গেলে ট্যাগ বোটটি বার্জকে ছেড়ে দিয়ে কোন মতে রক্ষা পায়। অন্যদিকে বৈদ্যুতিক পিলার বহনকারী বার্জ নদীতে ভাসতে ভাসতে সীতাকুণ্ডে বাড়বকুণ্ড এলাকায় সাগর উপকুলে নোঙর করে। পরদিন ৩১ মার্চ বুধবার বাতাস ও ঢেউ আরো বাড়লে সেদিন বিকালে পিলার ও ক্রেনসহ নৌযানটি নদীতে ডুবে যায়।

এছাড়া বার্জের মধ্যে থাকা সেরাং ও ক্রেন অপারেটরসহ ৮ জন ক্রু জেলের নৌকায় উঠে রক্ষা পায়। ডুবে যাওয়ার পর থেকে নৌযানটি উদ্ধারের জন্য সর্বাত্মক চেষ্টা চলছে। মেসার্স শুভেচ্ছা ইঞ্জিনিয়ারিং ব্যবস্থাপনা পরিচালক রাজিবুল হাসান সুমন বলেন, প্রশিক্ষন প্রাপ্ত ডুবুরিগন বার্জ, ক্রেন ও পিলার উত্তোলনের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। উক্ত ঘটনায় সীতাকুণ্ড থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে।

Advertisement