পটিয়ায় ভোট কেন্দ্রে অগ্নিসংযোগ, ডিবি হেফাজতে দুই কাউন্সিলর প্রার্থী, নিহত ১

199

চতুর্থ ধাপে আজ পটিয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বেশির ভাগ ওয়ার্ডে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন হচ্ছে বলে জানা গেলেও দক্ষিণ গোবিন্দ খিল (৮নং ওয়ার্ড) ভোট কেন্দ্রে দুপর সাড়ে ১২টার দিকে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। পরে অর্ধ শতাধিক রাউন্ড গুলি বিনিময় হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। এতে আবুল কাসেম (২৫) ও আবদুল (৫০) নামে দুইজন বেশ গুরুত্বর আহত হন।

Advertisement

পরে খবর পাওয়া যায়, চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবদুল (৫০) মারা যান। এছাড়াও আনসার ভিডিপি ক্লাবে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এমনকি এরই মধ্যে গোয়েন্দা পুলিশ (ডিবি) হেফাজতে নিয়েছে দুই কাউন্সিলর প্রার্থী মো. মান্নান ও সরোয়ার কামাল রাজিবকে। অপরদিকে, ১ নং ওয়ার্ডে ডালিম প্রতীকের প্রার্থী আবদুল খালেক অপহরণ হয়েছে দাবি করছে তার পরিবার।

বর্তমানে ঐ ভোট কেন্দ্রে ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে র্যাব, পুলিশ, বিজিবি, গোয়েন্দা পুলিশ ও বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনী উপস্থিত রয়েছেন।

পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানিয়েছে, অপহরণ নাকি আত্মগোপনে জানিনা, আমরা ২টি বিষয়ে মাথা রেখে কাজ করছি। শুনেছি দক্ষিণ গোবিন্দ খিল ৮নং ওয়ার্ডের ভোট কেন্দ্রে একজন নিহত হয়েছেন।’

অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) মো. তারিকুর রহমান জানিয়েছেন, ইভিমের মাধ্যমে পটিয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে । সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্তও প্রশাসনের লোকজন ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করবেন। সুষ্ঠু ও শান্তিপুর্ন নির্বাচন সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে।

পটিয়ায় মোট ভোটার ৩৯ হাজার ৭৮৭। পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৮টি ভোট কেন্দ্র রয়েছে। তার মধ্যে মহিলা ১৮ হাজার ৮৬২ ও পুরুষ ভোটার ২০ হাজার ৯২৫।

সি নিউজ/জে জাহেদ

Advertisement