টানা দ্বিতীয়বার সিরি’আর বর্ষসেরা ফুটবলার রোনালদো

178

জুভেন্টাসের ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোর সাফল্যের মুকুটে যোগ হলো নতুন একটি রত্ন। টানা দ্বিতীয়বারের মতো ইতালিয়ান সিরি আর বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন এই পর্তুগিজ তারকা।

Advertisement

শুক্রবার রাতে ৩৬ বছর বয়সী রোনালদোর নাম ঘোষণা করা হয়। ইতালিয়ান ফুটবলার্স অ্যাসোসিয়েশনের (এআইসি) আয়োজনে সেরা খেলোয়াড়ের স্বীকৃতি মেলে তার।

২০১৮ সালে স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদ ছেড়ে তুরিনে পাড়ি জমান রোনালদো। পরের বছর সিরি আর বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার ওঠে তার হাতে। এবারের পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি গত বছর আয়োজিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে তা সম্ভব হয়নি।

গত দুই মৌসুমেই জুভেন্টাসের হয়ে ইতালির শীর্ষ লিগের শিরোপা জেতার স্বাদ নেন রোনালদো। সবশেষ ২০১৯-২০ মৌসুমে আসরের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনি। অসাধারণ ধারাবাহিকতায় তিনি করেন ৩৩ ম্যাচে ৩১ গোল।

প্রতিক্রিয়া জানাতে গিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে রোনালদো লিখেছেন, ‘ইতালিতে আসার পর টানা দুবার (বর্ষসেরার) পুরস্কারটি জেতায় এর চেয়ে বেশি খুশি আমি আর হতে পারতাম না।’

করোনাকালে খেলার অভিজ্ঞতাও ভাগাভাগি করেছেন তিনি, ‘শুরুর দিকে দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা কঠিন ছিল। কিন্তু আমাদের লক্ষ্য ছিল (শিরোপা) জেতা এবং আমরা তা করতে পেরেছি।’

অবধারিতভাবে ২০১৯-২০ মৌসুমের সিরি আর সেরা একাদশে ঠাঁই নিয়েছেন রোনালদো। সেখানে জুভেন্টাস থেকে সুযোগ পেয়েছেন সর্বোচ্চ তিনজন। বাকিরা হলেন ফরোয়ার্ড পাওলো দিবালা ও ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি।

Advertisement