কিংবদন্তী ক্রিকেট কার্নিভ্যাল সিজন-২’র ট্রফি ও জার্সি উন্মোচন

204

আমরাই কিংবদন্তী (এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২) একটি অনলাইন ভিত্তিক ফেসবুক গ্রুপ, যেখানে সারা বাংলাদেশের এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২ সালের ছাত্র-ছাত্রীদের একত্র করে একক প্লাটফর্মে এনে মানব কল্যাণে কাজ করার প্রয়াসে এগিয়ে চলেছে।

Advertisement

বন্ধুদের একত্রিত করার প্রয়াসের ধারাবাহিকতা থেকে দ্বিতীয়বারের মত সারা বাংলাদেশ থেকে ১৬ টি দল নিয়ে আগামী শুক্রবার (৫ ফেব্রুয়ারি) শ্যামলী ক্লাব ক্রিকেট মাঠে যাত্রা শুরু হতে যাচ্ছে কিংবদন্তী ক্রিকেট কার্নিভ্যাল, সিজন-২ এর।

শনিবার (৩০ জানুয়ারী) সন্ধ্যায় রাজধানীর “হোটেল ইন্টার কন্টিনেন্টাল” এর “ক্রিস্টাল বলরুমে” জমকালো এক আয়োজনের মধ্য দিয়ে টুর্নামেন্টের ট্রফি ও জার্সি উন্মোচন করা হয়।

ট্রফি উন্মোচন অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ বিজয়ী দলের অন্যতম সদস্য ও উদীয়মান তারকা ক্রিকেটার রাকিবুল হাসান।

এ সময় আরো উপস্থিত ছিলেন “ব্রান্ড হাউজ” এর শাফিন ইয়ারা, “এসকক্স ইন্টারন্যাশনাল” এর হাসিব কিশোর ও “আমরাই কিংবদন্তী” গ্রুপের এডমিন ও ক্রিয়েটর নাজমুল হোসেন। এছাড়াও প্রতিদলের টিম ম্যানেজার, অধিনায়ক এবং টুর্নামেন্টের আয়োজক কমিটির সদস্যরা উপস্থিত ছিল।

কিংবদন্তী ক্রিকেট কার্নিভ্যাল’র ট্রফি ও জার্সি উন্মোচন

ষোলোটি দল চারটি গ্রুপে বিভক্ত হয়ে একে অপরের মোকাবেলা করবে। চার গ্রুপের সেরা আটটি দল নিয়ে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে, পরবর্তীতে চার দলের সেমিফাইনাল এবং সর্বশেষ সেরা দুইয়ের লড়াই দিয়ে টুর্নামেন্ট শেষ হবে শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ শ্যামলী ক্লাব ক্রিকেট মাঠে। গ্রুপ, কোয়ার্টার ও সেমিফাইনাল পর্বের ম্যাচ গুলো হবে ৫, ১২, ১৩, ১৯, ২০ ও ২১ ফেব্রুয়ারি ২০২১। প্রতি দিনের খেলা শুরু হবে সকাল ৮ টায়।

আয়োজনের অংশগ্রহন কারী দল গুলো হলঃ
গ্রুপ- এঃ
১। ইউনাইটেড ফ্রেন্ড অফ মহেশপুর
২। ঢাকা ১২০৬ কে সি
৩। ডি এম স্মেসারস
৪। মিরপুর চেলেঞ্জারস
গ্রুপ- বিঃ
১। মিরপুর কিংস
২। উত্তরা ইউনাইটেড ০০-০২
৩। টিম বেকবেঞ্চারস
৪। ব্রাহ্মানবাড়িয়া বার্নারস
গ্রুপ- সিঃ
১। নওয়াব অব ওল্ড ঢাকা
২। চেলেঞ্জেস অফ রিস্ক টেকার
৩। তেজগাঁও রংপুর লায়ন্স
৪। কিংস অফ কেরানীগঞ্জ
গ্রুপ- ডিঃ
১। মিরপুর ফ্রেন্ডস কে সি
২। আলিভ চট্টগ্রাম উইজার্ড
৩। মাইটি সিক্সার’স
৪। স্টার অব কুষ্টিয়া

২০২০ এর জানুয়ারি-ফেব্রুয়ারিতে আয়োজিত টুর্নামেন্টে (সিজন-১) এ চ্যাম্পিয়ন হয়েছিল “ডি এম স্মেসারস” ও রানার আপ হয়েছিল “নওয়াব অব ওল্ড ঢাকা”।

দেশজুড়ে বন্ধুদের অংশগ্রহনে আয়োজিত এই ক্রিকেট খেলার মাধ্যমে নিজেদের ভাতৃত্ববোধ ও সম্প্রীতি বৃদ্ধির মাধ্যমে পরবর্তী সময়ে মানব কল্যাণে কাজ করাই এই আয়োজনের মূল লক্ষ্য।

উল্লেখ্যযে, “মানবতার কল্যাণে কিংবদন্তী সবখানে” এই নীতিকথা থেকেই ১৫ নভেম্বর ২০১৭ থেকে যাত্রা শুরু করে বর্তমানে ৩৬ হাজার সদস্যের পরিবারটি আগামীর পথে এগিয়ে চলেছে।
এই গ্রুপটি এর আগেও সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক কাজে নিজেদের নিয়োজিত রেখেছিল; তারমধ্যে অন্যতম হচ্ছে দেশ জুড়ে পরিচ্ছন্নতা ও জনসচেতনতা, প্রতিবন্ধী শিশুদের সহায়তা কার্যক্রম, ফ্রি হেলথ ক্যাম্প, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র, নিত্য প্রয়োজনীয় জিনিস সরবরাহ ও খাবার বিতরণ, বৃদ্ধাশ্রমে চিকিৎসা ও খাবার সরবরাহ এবং রক্তদান কর্মসূচীসহ বিবিধ কার্যক্রম।

একটি অনলাইন ভিত্তিক গ্রুপ হয়েও বন্ধুরা শুধু অনলাইনেই সীমাবদ্ধ না থেকে দেশের, সমাজের বিভিন্ন কাজে এগিয়ে এসেছে বন্ধুদের গ্রুপটি। এর সাথে যুক্ত হয়েছে সমাজের কিছু সচেতন সু-নাগরিক, যারা এই গ্রুপটি কে প্রতিনিয়ত ভালো কাজে উৎসাহ দিচ্ছে।

ধারাবাহিক ভাবে গ্রুপের পিছিয়ে পড়া সদস্যসহ দেশের প্রতিটি অঞ্চলের অসহায় মানুষদের পাশে চিকিৎসা সেবা সহ সকল মৌলিক সেবা পৌঁছে দিতে পরিকল্পনা করছে এই গ্রুপের সদস্যরা।

সি নিউজ/এম এম আর

Advertisement